ক্রীড়া প্রতিবেদক

  ১৭ জুলাই, ২০১৯

ব্যাটিং পরামর্শক জাফর

সুজনই অস্থায়ী হেড কোচ

বিশ্বকাপ শেষ না হতেই বাংলাদেশ দলের সামনে এখন শ্রীলঙ্কা সিরিজ। কিন্তু টাইগারদের হেড কোচ স্টিভ রোডসের বিদায়ে প্রশ্ন জেগেছিল, শ্রীলঙ্কা সফরে টাইগারদের গুরুর ভূমিকায় কে থাকছেন? তবে এই স্বল্প সময়ে অন্য কাউকে না পেয়ে ‘অন্ধের ষষ্ঠি’ খালেদ মাহমুদ সুজনকেই হেড কোচ করে কলম্বোয় দল পাঠাচ্ছে বিসিবি। গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

এরই পূর্বে বেশ কয়েকবার ম্যানেজার ও অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে বাংলাদেশ দলের সঙ্গে কাজ করেছেন সাবেক অধিনায়ক সুজন। তাই এ সফরে তার দায়িত্ব পাওয়াটা এক প্রকার নিশ্চিতই ছিল। শেষ পর্যন্ত হলোও তাই। চলতি মাসের শেষ দিকে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য তার অধীনেই প্রস্তুতি শুরু করতে যাচ্ছে টাইগাররা।

যদিও অন্তর্বর্তীকালীন কোচ হতে আগ্রহী ছিলেন না সুজন। কয়েক দিন আগে একাধিক গণমাধ্যমের সঙ্গে আলাপকালে জানিয়েছিলেন, দীর্ঘ ও পূর্ণ মেয়াদে জাতীয় দলের কোচ হতে চান তিনি। আর এ ক্ষেত্রে বোর্ড পরিচালকের দায়িত্ব থেকে অব্যাহতি নিতেও আপত্তি নেই তার। তবে আপাতত সেই অস্থায়ী কোচ হিসেবেই দলের সঙ্গে শ্রীলঙ্কা যেতে হচ্ছে সুজনকে।

এদিকে, টাইগারদের ব্যাটিং পরামর্শক নিল ম্যাকেঞ্জি না ফেরায় এই ভূমিকায় অবতীর্ণ হতে চলেছেন হাইপারফরম্যান্স ক্রিকেট একাডেমির ব্যাটিং কোচ ওয়াসিম জাফর। ক্রিকেট ছাড়ার আগেই পেশাদার কোচিংয়ে হাতেখড়ি হয়েছিল ভারতের সাবেক এই টেস্ট ওপেনারের। এবার আন্তর্জাতিক পর্যায়ে কোচিংয়ের অভিজ্ঞতা হতে চলেছে তার।

সদ্য সমাপ্ত আইসিসি ক্রিকেট বিশ্বকাপে হতাশাজনক পারফরম্যান্সের পর বিসিবি ছেঁটে ফেলেছে হেড কোচ স্টিভ রোডসকে। নতুন কোচ ও সাপোর্ট স্টাফের খোঁজে থাকা বোর্ড আপাতত অস্থায়ী ভিত্তিতে ওয়াসিম জাফরকে ব্যাটিং ও চম্পক রামানায়কেকে বোলিং পরামর্শক করে জাতীয় দলের সঙ্গে শ্রীলঙ্কায় পাঠাচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close