ক্রীড়া ডেস্ক

  ১৬ জুলাই, ২০১৯

বিশ্বকাপের সেরা একাদশে সাকিব

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯-এর সেরা একাদশ ঘোষণা করা হয়েছে। সেখানে প্রত্যাশিতভাবেই জায়গা করে নিয়েছেন টুর্নামেন্টে আলো ছড়ানো বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আসরজুড়ে ব্যাটে-বলে যারা দাপট দেখিয়েছেন, তাদের মধ্য থেকে বেছে নেওয়া সেরা ১১ ক্রিকেটারকে নিয়ে বানানো এই দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।

ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি মনোনীত পাঁচ সদস্যের একটি কমিটি বেছে নিয়েছে বিশ্বকাপের সেরা দল। সেখানে সদস্য হিসেবে ছিলেন ধারাভাষ্যকার ইয়ান বিশপ, ইয়ান স্মিথ ও ইশা গুহ এবং ক্রিকেট লেখক লরেন্স বুথ। কমিটির পঞ্চম সদস্য ও আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন আইসিসির ক্রিকেটবিষয়ক মহাব্যবস্থাপক জিওফ অ্যালারডাইস।

রোববার ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে অবিশ্বাস্য, অলৌকিক নাটকীয়তার ফাইনাল শেষে প্রথমবারের মতো বিশ্বকাপ জেতে ইংল্যান্ড। স্বাভাবিকইভাবেই চ্যাম্পিয়ন দলের সর্বোচ্চ চার ক্রিকেটার জায়গা করে নিয়েছেন একাদশে। রানার্সআপ নিউজিল্যান্ড থেকে স্থান পেয়েছেন দুজন।

দুই সেমিফাইনালিস্ট ভারত ও অস্ট্রেলিয়ারও সমানসংখ্যক খেলোয়াড় আছেন এই দলে। একাদশ সম্পূর্ণ হয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবকে দিয়ে। শেষ চারে না ওঠা দলগুলোর ক্রিকেটারদের মধ্য থেকে শুধু তিনিই মর্যাদাপূর্ণ এই তালিকার অংশ হতে পেরেছেন।

২০১৯ বিশ্বকাপের সেরা একাদশ (ব্যাটিং অর্ডার অনুসারে)

জেসন রয় (ইংল্যান্ড) ৪৪৩ রান, রোহিত শর্মা (ভারত) ৬৪৮ রান, কেন উইলিয়ামসন (অধিনায়ক, নিউজিল্যান্ড) ৫৭৮ রান, জো রুট (ইংল্যান্ড) ৫৫৬ রান, সাকিব আল হাসান (বাংলাদেশ) ৬০৬ রান ও ১১ উইকেট, বেন স্টোকস (ইংল্যান্ড) ৪৬৫ রান ও ৭ উইকেট, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক, অস্ট্রেলিয়া) ৩৭৫ রান ও ২০ ডিসমিসাল, মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া) ২৭ উইকেট, জোফরা আর্চার (ইংল্যান্ড) ২০ উইকেট, লকি ফার্গুসন (নিউজিল্যান্ড) ১৯.৪৭ গড়ে ২১ উইকেট এবং জাসপ্রিত বুমরাহ (ভারত) ১৮ উইকেট।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close