বহাল তবিয়তেই থাকছেন স্কালোনি!

প্রকাশ : ১৪ জুলাই ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

সদ্য সমাপ্ত কোপা আমেরিকা যেন আর্জেন্টিনার জন্য আরেকটি ভুলে যাওয়ার উপলক্ষ। আর্জেন্টিনার জার্সি গায়ে লিওনেল মেসি অবশেষে একটি আন্তর্জাতিক শিরোপা জিতবেন, এ আশা নিয়ে কোপা খেলতে গেলেও চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের কাছে হেরে সেমিতেই থেমে গেছে দৌড়। কিন্তু তা সত্ত্বেও বর্তমান কোচের ওপরই আস্থা রাখতে চাইছে এএফএ। আর্জেন্টিনার সংবাদমাধ্যমের খবর, ২০২২ বিশ্বকাপ পর্যন্ত লিওনেল স্কালোনির অধীনেই দলকে রাখতে চাচ্ছে তারা।

সেমি থেকে ছিটকে গেলেও দলের খেলার মধ্যে যে আস্তে আস্তে উন্নতির লক্ষণ দেখা যাচ্ছিল, সেটা আর্জেন্টিনার খেলা যারা কোপা আমেরিকাতে দেখেছেন, তারা বেশ ভালোই বলতে পারবেন। প্রথম দুই ম্যাচে কলম্বিয়া আর প্যারাগুয়ের বিপক্ষে ছন্নছাড়া ফুটবল খেললেও কাতার, ভেনিজুয়েলা, ব্রাজিল ও সর্বশেষ চিলির বিপক্ষে বেশ ভালো খেলেছে আর্জেন্টিনা। অধিনায়ক লিওনেল মেসির সঙ্গে রসায়নটা বেশ ভালোই জমে উঠেছে রদ্রিগো দে পল, লিয়ান্দ্রো পারেদেস, জিওভান্নি লো সেলসো ও লাউতারো মার্টিনেজদের। রক্ষণভাগেও দুর্দান্ত খেলেছেন হুয়ান ফয়থের মতো তরুণরা। শেষ ম্যাচে পাওলো দিবালাও দেখিয়েছেন, স্কালোনির অধীনে মেসির সঙ্গে বেশ ভালো জুটি গড়ে তুলতে পারবেন তিনি।

এমন ছোট ছোট ইতিবাচকতার মধ্যে আশার আলো দেখতে পাচ্ছেন আর্জেন্টিনার ফেডারেশনের কর্তাব্যক্তিরা। আর উন্নতির এই ধারা যেন থেমে না যায়, এ কারণে কোপা আমেরিকায় ব্যর্থ হওয়ার দায় চাপিয়ে এখনই স্কালোনিকে ছাঁটাই করতে চাইছেন না তারা। এর পরিবর্তে তাকে আরো সুযোগ দিতে চাইছেন।

যদিও এ নিয়ে আনুষ্ঠানিক কোনো বিবৃতি এখনো দেয়নি দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন।

 

"