টিকিট ফেরত দিতে নিশামের আকুতি

প্রকাশ : ১৪ জুলাই ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপ ক্রিকেটের সেমিফাইনালের আগে চাউর হয়েছিল, ফাইনালের ৪১ শতাংশ টিকিট কিনে বসে আছেন ভারতীয় সমর্থকরা। সেই ভারতই ফাইনালে উঠতে ব্যর্থ। তাহলে টিকিটগুলোর কী হবে? শেষমেশ ভারতীয় সমর্থকরা যদি না আসেন? এ শঙ্কায় কিউই তারকা জিমি নিশাম ভারতীয় সমর্থকদের অনুরোধ করেছেন, ফাইনাল দেখতে না এলে অন্তত টিকিটগুলো যেন আইসিসিকে ফেরত দেওয়া হয়। তাতে টিকিট না পাওয়া নিউজিল্যান্ড বা ইংল্যান্ডের সমর্থকরা মাঠে বসে ফাইনালের আমেজ উপভোগ করতে পারবেন।

দলে আছে বিশ্বের এক ও দুই নম্বর ব্যাটসম্যান বিরাট কোহলি ও রোহিত শর্মা। বিশ্বের সেরা বোলার জাসপ্রিত বুমরাহও তাদের দলে। এর সঙ্গে যুজবেন্দ্র চাহাল ও কুলদিপ যাদবের বৈচিত্র্যপূর্ণ স্পিন আর মহেন্দ্র সিং ধোনির অভিজ্ঞ মস্তিষ্ক। আছে হার্দিক পান্ডিয়ার মতো মারকাটারি অলরাউন্ডারও। বিশ্বকাপ জিততে আর কী লাগে? এমনটা ভেবেছিলেন ভারতীয় ভক্তরাও। কিন্তু সব হিসাব-নিকাশকে ভুল প্রমাণ করে ভারতের স্বপ্ন চুরমার করে ফাইনালে উঠেছে নিউজিল্যান্ড।

দলের প্রতি অতি আস্থা দেখিয়ে ফাইনালের মোটামুটি অর্ধেকসংখ্যক টিকিটই কিনে রেখেছিলেন ভারতীয়রা। কিন্তু যেখানে নিজের দলই ফাইনালে উঠতে পারেনি, সেখানে ফাইনাল ম্যাচ দেখতে গিয়ে কী লাভ? টিকিট কেনা অধিকাংশ ভারতীয় তাই লর্ডসে ফাইনাল দেখতে আসবেন না, এমন আশঙ্কা করছেন অনেকে। এ তালিকায় আছেন কিউই তারকা জিমি নিশামও। টুইটারে ভারতীয় সমর্থকদের উদ্দেশ্যে তিনি লিখেছেন, ‘প্রিয় ভারতীয় ক্রিকেট ভক্তরা, যদি আপনারা ফাইনালে আর আসতে না চান, দয়া করে আইসিসির নির্দিষ্ট ওয়েবসাইটের মাধ্যমে আপনাদের টিকিটগুলো বিক্রি করে দিন। আমি জানি অতিরিক্ত লাভ করতে অনেক ভালো লাগে, কিন্তু অন্তত এক দিন লাভের কথা চিন্তা না করে প্রকৃত ক্রিকেটপ্রেমীদের ফাইনাল ম্যাচটা দেখার সুযোগ করে দিন।’

 

"