এমপিদের বিশ্বকাপে রানার্সআপ বাংলাদেশ

প্রকাশ : ১৪ জুলাই ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

প্রথমবার অনুষ্ঠিত ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানের কাছে বড় ব্যবধানে হেরে রানার্সআপ হয়েছে বাংলাদেশ। পরশু ইংল্যান্ডের কেন্টে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে মাত্র ১০৪ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশের সংসদ সদস্যরা। সহজ লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১ উইকেট হারিয়ে ১১.৪ ওভারে ১০৫ রান করে পাকিস্তান। ফলে ৯ উইকেটের সহজ জয়ে চ্যাম্পিয়ন হয় পাকিস্তানের এমপিরা।

গত বুধবার চলমান বিশ্বকাপের আয়োজক দেশ ইংল্যান্ড এ টুর্নামেন্টের আয়োজন করে। এতে বিশ্বকাপে খেলা আটটি দল অংশ নেওয়ার কথা থাকলেও শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ অংশ নেয়নি। ফলে ছয়টি দল দুটি গ্রুপে ভাগ হয়ে খেলেছে।

ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপে দেশের প্রথম টেস্ট অধিনায়ক ও বর্তমান এমপি নাঈমুর রহমান দুর্জয়ের নেতৃত্বে খেলেছেন জুনায়েদ আহমেদ পলক, আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, শেখ সারহান নাসের তন্ময়, নাহিম রাজ্জাক ও মোহাম্মদ আয়েন উদ্দিনের মতো জনপ্রিয় ও তরুণ সংসদ সদস্যরা।

বাংলাদেশের গ্রুপে ছিল নিউজিল্যান্ড, পাকিস্তান ও অল স্টার্স একাদশ। গ্রুপ পর্বে পাকিস্তানকে হারালেও ফাইনালে এসে তাদের কাছে অসহায় আত্মসমর্পণে শিরোপা হাতছাড়া করেন পলক-দুর্জয়-তন্ময়রা।

 

"