সেরে উঠছেন সাজেদা-মার্জিয়া

প্রকাশ : ১৩ জুলাই ২০১৯, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

ডেঙ্গু জ্বরে আক্রান্ত বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দলের দুই সদস্য সাজেদা খাতুন ও মার্জিয়া আক্তার দ্রুত সুস্থ হয়ে উঠছেন। তাদের শারীরিক অবস্থা আগের তুলনায় ভালো এবং জ্বরও সহনীয় পর্যায়ে রয়েছে। বর্তমানে তারা ময়মনসিংহ মেডিকেল কলেজ (এমএমসি) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অতি সম্প্রতি তাদের শরীরে ডেঙ্গুর জীবাণু পাওয়া যায়।

হাসপাতালের উপ-পরিচালক লক্ষ্মী নারায়ণ মজুমদার জানান, ‘সাজেদা ও মার্জিয়া বর্তমানে হাসপাতালের ১১ নম্বর ওয়ার্ডে ভর্তি আছেন। তাদের শারীরিক অবস্থা আগের তুলনায় ভালো। ভয়ের কোনো কারণ নেই।’

জানা গেছে, গত ২ জুলাই জ্বরে আক্রান্ত হন ফুটবলকন্যা সাজেদা খাতুন ও মার্জিয়া আক্তার। ৪ জুলাই নারী ফুটবল দলের কোচ গোলাম রব্বানী ছোটন ঢাকার একটি ডায়াগনোস্টিকে এই দুই ফুটবলারের রক্ত পরীক্ষা করতে পাঠান। তবে জ্বরের মাত্রা আরো বাড়লে ওই টেস্টের রিপোর্টের অপেক্ষা না করেই গ্রামের বাড়ি ময়মনসিংহের কলসিন্দুরে চলে আসেন তারা।

পরে মোবাইল ফোনে সাজেদা ও মার্জিয়াকে জানানো হয়, ওই রিপোর্ট দেখে চিকিৎসকরা জানিয়েছেন যে, তাদের রক্তে ডেঙ্গুর জীবাণু রয়েছে। এরপর দুজনই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন।

কলসিন্দুর নারী ফুটবল দলের ম্যানেজার মালা রানী সরকার বলেন, ‘সাজেদার মা আমাকে বিষয়টি জানান। পরে আমি ধোবাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে কথা বলে দুজনকেই হাসপাতালে ভর্তি করি।’ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পক্ষ থেকে সাজেদা ও মার্জিয়া শারীরিক অবস্থার সার্বক্ষণিক খোঁজ-খবর রাখা হচ্ছে বলে জানিয়েছেন কোচ গোলাম রব্বানী ছোটন।

 

"