নিজেকে ছুটি দেননি তামিম

প্রকাশ : ১১ জুলাই ২০১৯, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

বিশ্বকাপ মিশন শেষে বাংলাদেশ ক্রিকেট দল দেশে পা রেখেছে গত ৭ জুলাই বিকেল ৫টায়। দীর্ঘদিন পর ঘরে ফেরা ক্রিকেটাররা এখন ছুটিতে। কেউ গ্রামে চলে গেছেন বাবা-মায়ের সঙ্গে সময় কাটাতে। কেউ ঢাকাতেই ছুটি কাটাচ্ছেন। কিন্তু টাইগার ওপেনার তামিম ইকবাল নিজেকে ছুটি দেননি।

বিশ্বকাপের মধ্যেই ইংল্যান্ড বসে বলেছিলেন, আমি এই অবস্থা থেকে পালিয়ে যাব না। অবশ্যই ঘুরে দাঁড়াব। এই ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে দেশে ফিরেই অনুশীলন শুরু করে দিয়েছেন তামিম।

সম্প্রতি মিরপুরের ইনডোর স্টেডিয়ামে দেখা গেল তামিমকে। ব্যাট-প্যাড নিয়ে নেমে পড়েছেন অনুশীলনে। বোলিং বেশিনের সামনে ঘণ্টাখানিক ব্যাটিং করলেন অভিজ্ঞ ওপেনার। ডিফেন্স, কাট কখনো বড় শট খেলে নিজের ভুলগুলো যেন শুধরাতে চাইলেন। বিশ্বকাপে অমন পারফরম্যান্স হয়তো এখনো তাড়িয়ে বেড়াচ্ছে তামিমকে!

সম্প্রতি কয়েক বছর বাংলাদেশের ব্যাটিং স্তম্ভ তামিম। ব্যাটিং ইনিংসটা গড়ার দায়িত্বই থাকে তার ওপর। অসাধারণভাবে পালন করছিলেন সেই দায়িত্ব। কিন্তু বিশ্বকাপে গিয়ে কী যেন হলো! সেট হওয়ার পর বারবার আউট হয়ে গেলেন। কয়েক বছরের মতো বিশ্বকাপেও তামিমের দিকে তাকিয়ে ছিল দল, কিন্তু প্রত্যাশা পূরণ করতে পারেননি তামিম। গুরুত্বপূর্ণ ক্যাচও মিস করেছেন। আট ম্যাচে রান করেছেন ২৩১। স্ট্রাইকটে ৭০, গড় ২৮.৩৭। একেবারে মন্দ নয়, তবে মোটেও তামিম সুলভ নয়। তামিমের কাছে যে এখন অনেক বেশিই প্রত্যাশা থাকে। সেই প্রত্যাশা পূরণের লক্ষ্যেই যেন আবার ঝাঁপিয়ে পড়লেন বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফল এই ব্যাটসম্যান।

 

"