ইংল্যান্ডকে হারানোর উপায় জানেন স্টার্ক

প্রকাশ : ১০ জুলাই ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

গতবারের বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া এবারের বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে। দুদলের ম্যাচে এমনিতেই একটা ঝাঁজ থাকে, মাঠে কিংবা মাঠের বাইরে।

কাল সেমিফাইনালের মহারণে নামার আগে অজি পেসার মিচেল স্টার্ক সংবাদমাধ্যমকে বলেন, ইংলিশদের বিপক্ষে তাদের জেতার পরিকল্পনা প্রস্তুত আছে। দারুণ উত্তেজনা আর রোমাঞ্চকর একটা ম্যাচ হবে এজব্যাস্টনেÑ এমনটাই মনে করেন স্টার্ক।

তিনি জানান, ইংল্যান্ডের প্রথম কয়েকটা উইকেট তাড়াতাড়ি তুলে নেওয়াই মূল লক্ষ্য তাদের। ক্রিকেটে এই দুই প্রতিদ্বন্দ্বী বিশ্বকাপের গ্রুপপর্যায়ের ম্যাচ খেলেছে লর্ডসে। ইংল্যান্ডকে ২৮৫ রানের টার্গেট দিয়ে ২২১ রানে তাদের অলআউট করে দেয়। শুরুতেই ওপেনার জেমস ভিন্সকে আউট করে দেয় অজিরা। ৫৩ রানের মধ্যে আরো তিন উইকেট হারিয়ে খেই হারায় ইংল্যান্ড। তেমন কিছু এজব্যাস্টনেও ঘটবেÑ এটাই কি বলতে চাইছেন স্টার্ক? সেই ম্যাচে ৪৩ রানে চার উইকেট নেওয়া স্টার্ক বলেন, ‘কিছুদিন আগে গ্রুপ ম্যাচে যেমন শুরুর উইকেটগুলো তুলে নিয়েছিলাম আমরা। এবারও তেমন কিছুই আশা করছি।’ স্টার্ক আরো যোগ করেন ‘জেসন রয় নিশ্চয়ই সেমিতে খেলবে। ওর জন্য আলাদা করে ছক ভেবেছি আমরা।’ গ্রুপপর্যায়ের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার কছে হেরেছে অজিরা। অস্ট্রেলিয়ার বোলাররা শুরুতে উইকেট তুলে নিতে না পারায় কাজটা প্রোটিয়ারা বড় স্কোর গড়ে।

‘আমরা সেদিন যা খেলেছি, তার থেকে অনেক ভালো খেলার ক্ষমতা আছে আমাদের। কিন্তু সেদিন মাঝের ওভারগুলোতে ওদের কোনোভাবেই থামাতে পারিনি আমরা। অথচ তখনই উইকেটের দরকার ছিল সব থেকে বেশি।’ দক্ষিণ আফ্রিকার কাছে হারায় পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটি হারাতে হয় অজিদের। ফলে সেমিফাইনালে ইংল্যান্ডকে পেয়েছে প্রতিপক্ষ হিসেবে। স্বাগতিকদের বিরুদ্ধে তাদের ঘরের মাঠে খেলতে হবে বলে মোটেও চিন্তিত নন স্টার্ক।

‘বিশ্বকাপ জিততে হলে সব দলকেই হারাতে হবে, সেটি সেমিফাইনালে ইংল্যান্ডই হোক বা ফাইনালে ভারত। ভালো দলগুলোকে হারাতে না পারলে বিশ্বকাপ জেতার স্বপ্ন দেখার কোনো অধিকারই নেই কারো,’ বলেন স্টার্ক।

 

"