ক্রীড়া ডেস্ক

  ০৯ জুলাই, ২০১৯

নারী বিশ্বকাপ ২০১৯

আবার চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্র

প্রথমবারের মতো নারীদের বিশ্বকাপে ফাইনালে ওঠা নেদারল্যান্ডসকে ২-০ গোলে হারিয়ে শিরোপা ধরে রেখেছে আগেরবারের চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্র।

ফ্রান্সের লিঁওতে পরশু টানা দ্বিতীয় ও সবমিলিয়ে চতুর্থ বিশ্বকাপ জিতেছে মার্কিন নারীরা। প্রথমার্ধ গোলশূন্য থাকলেও পরে ৮ মিনিটের মধ্যে ২ গোল করে যুক্তরাষ্ট্র ম্যাচের চালকের আসনে বসে।

৬১তম মিনিটে সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন মেগান র‌্যাপিনো। ডি-বক্সের মধ্যে অ্যালেক্স মরগান ফাউলের শিকার হলে ভিএআর দেখে পেনাল্টির সিদ্ধান্ত দিয়েছিলেন রেফারি। ফ্রান্সের এই আসরে এ নিয়ে র‌্যাপিনের গোল হলো ৬টি। এছাড়া মরগানেরও ৬ গোল আছে। কিন্তু তিনটি অ্যাসিস্ট থাকায় মরগানকে পেছনে ফেলে গোল্ডেন বুট পেলেন র‌্যাপিনো।

৬৯তম মিনিটে জোরালো শটে রৌজ ল্যাভেল লক্ষ্যভেদ করলে ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের কোণঠাসা করে ফেলে যুক্তরাষ্ট্র। বাকিটা সময় ২ গোল ধরে জয় নিয়ে মাঠ ছাড়ে আগে থেকেই বিশ্বকাপের সর্বোচ্চবারের চ্যাম্পিয়ন থাকা দলটি। এর আগের দিন তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছিল সুইডেন।

র‌্যাপিনো বলেন, আমাদের একটি জোরালে গর্ব করার মতো ও স্পর্ধিত নারী দল আছে। আমি মনে করি না এ বিজয়ের পর আমার আলাদাভাবে কিছু বলার আছে।

তিনি বলেন, এটা বিশ্বাস করার মতো না। আমাদের দলের সবাই সর্বোচ্চটা দিয়ে খেলেছেন। এখন কেমন লাগছে, তা আমি নিজেও জানি না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close