বাঁকা চোখে

প্রকাশ : ০৮ জুলাই ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

ভাইরাল

অবসরে নাকি থাকছেন; এই নিয়ে বেজায় গল্প। বিভক্ত দুই ধারায়। কিন্তু ওই বিষয়টা গায়েই মাখছেন না মাহি। বরং ফুরফুরে মেজাজে সময় প্রবাহে জীবন কাটাচ্ছেন। গায়ে-মুখে মাখছেন আদরের আবীর রং রাঙানোর চকলেট কেক। ৩৮ বছরের হয়ে গেলেন ভারতের মহেন্দ্র সিং ধোনি। গতকাল স্ত্রী-মেয়ের সঙ্গে জন্মদিন দারুণভাবে উদ্যাপন করলেন মাহি। আর সঙ্গে ছিলেন দলের দুই সতীর্থ কেদার যাদব ও হার্দিক পান্ডিয়া। শ্রীলঙ্কাকে পোক্তভাবে হারানোর পর বিশ্বকাপের টপে ভারত। তেমন দিনে সাবেক অধিনায়কের জন্ম; মজাই মজা। জন্মদিনে মাহিকেই দেখা গেছে, মেয়ে জিভার সঙ্গে কেক কাটার পরক্ষণেই নাচতে। সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরালও হয়েছে সেই ভিডিও।

 

স্পর্শ

বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ উইকেটের মাইলফলক ২৬টি। এবারও এরই মধ্যে সেই সংখ্যা ছুঁয়ে ফেলেছেন একজন। মজার ব্যাপারে হচ্ছে; এরা দুজনই অস্ট্রেলিয়ান। এর আগে সর্বোচ্চ উইকেটশিকারি ম্যাকগ্রাকে ছুঁয়ে ফেলেছেন মিচেল স্টার্ক। অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার গ্লেন ম্যাকগ্রা ২০০৭ বিশ্বকাপে পেয়েছিলেন ২৬টি উইকেট। চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত ২৬টি উইকেট নিয়ে স্টার্ক সর্বোচ্চ উইকেটশিকারি। গ্রুপের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও তিনি ২ উইকেট তুলে নিয়েছেন স্টার্ক। মিচেল স্টার্কের সামনে ‘ছিম ছিম খুলজা দরজা’Ñ অর্থাৎ আরো উইকেট পাওয়ার। সুযোগ নতুন কীর্তি গড়ার। শনিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনি ২ উইকেট নিয়েই তিনি ম্যাকগ্রার রেকর্ড স্পর্শ করেন।

 

বিতর্ক

একসময় আইসিসি তাক ভদ্রলোকের খেলা ক্রিকেট থেকে দুই বছরের জন্য নির্বাসন দিয়েছিলেন। বলছি শ্রীলঙ্কান সাবেক অধিনায়ক সনাথ জয়সুরিয়া সম্পর্কে। পরশু হেডিংলেতে এসেছিলেন ভারত-শ্রীলঙ্কার ম্যাচ দেখতে। তার পাশেই ছিলেন শ্রীলঙ্কা ক্রিকেটের অতীতের আর এক কিংবদন্তি অরবিন্দ ডি সিলভা। পুরো ম্যাচটাই তিনি গ্যালারিতে বসে দেখেন। আইসিসির দুর্নীতিবিরোধী আইন অমান্য করে জয়াসুরয়া সব ক্রিকেটীয় ক্রিয়াকলাপ থেকে সাসপেন্ড হয়েছিলেন। তারপর পুরোপরি ক্রিকেটকে বিসর্জন দিয়েছেন। এই প্রথম তাকে জনসমক্ষে দেখা গেল। তাকে আইসিসি নিমন্ত্রণ জানিয়েছে, না কী শ্রীলঙ্কা বোর্ডের আমন্ত্রণে তিনি হেডিংলেতে এসেছেন, তা স্পষ্ট নয়। তার বিরুদ্ধে আইসিসির দুর্নীতিবিরোধী দুটি ধারা লঙ্ঘনের অভিযোগ রয়েছে। শ্রীলঙ্কা ম্যাচে তার গ্যালারিতে থাকা নিয়ে প্রশ্ন উঠেছে।

 

"