‘সমালোচনায় কান দিতে চাই না’

প্রকাশ : ০৮ জুলাই ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

‘ওরা সমালোচনা করছে তো, করতে থাকুক’ শনিবার বিকালে লন্ডন ছাড়ার সময় হোটেলের লবিতে দেশের একটি গণমাধ্যমকে কথাগুলো বলেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল।

বিশ্বকাপ শুরুর আগে বৈশ্বিক এই টুর্নামেন্ট নিয়ে সবচেয়ে বেশি রোমাঞ্চিত ছিলেন তামিম ইকবাল। গত কয়েক বছর রানের বন্যা বইয়ে দিয়ে প্রস্তুতিটাও নিয়েছিলেন দারুণভাবে। সবার আশা ছিল ইংল্যান্ডের বিশ্বকাপটা হবে তামিমের। কিন্তু ইংল্যান্ডে এসেই যেন খেই হারিয়ে ফেললেন। টুর্নামেন্টের প্রতিটি ম্যাচে সময় নিয়ে ব্যাটিং করেছেন। একটি ম্যাচ বাদে বাকি ম্যাচগুলোতে ছিলেন নিজের ছায়া হয়ে। ২০০৭, ২০১১ ও ২০১৫ সালের তিনটি বিশ্বকাপের অভিজ্ঞতা নিয়ে ইংল্যান্ডে এলেও সেভাবে মেলে ধরতে পারেননি নিজেকে।

অথচ অভিজ্ঞ এই ব্যাটসম্যানের কাছ থেকে সমর্থকদের প্রত্যাশা ছিল আকাশচুম্বী। কিন্তু প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ হওয়ায় তামিমের দিকে ধেয়ে এসেছে সমালোচনা। সেসব নিজ চোখে দেখছেন এবং শুনছেনও। কোনোভাবেই এসব সমালোচনা থেকে চোখ-কান সরিয়ে রাখতে পারছেন না দেশসেরা এই ওপেনার। পরিস্থিতি এতই ভয়াবহ হয়ে দাঁড়িয়েছে তামিম তার ফেসবুক অ্যাকাউন্টও ডিঅ্যাক্টিভেট করতে বাধ্য হয়েছেন। পরশু সন্ধ্যায় টিম হোটেল থেকে বেরিয়ে যাওয়ার পথে তামিমকে আটকানো হলো। কয়েকটা মিনিট সময় চাইতেই বললেন, কী হবে বলে? তারপর জানতে চাওয়া হলো এই যে সমালোচিত হচ্ছেন, এ ব্যাপারে তো আপনার কিছু বলা উচিত। তামিমের পাল্টা জবাব, ‘একটু দূরে থাকি না...। কী হবে। ওরা সমালোচনা করছে তো, করতে থাকুক। আমি সেসবে আর কান দিতে চাই না।’

 

 

"