‘শুভকামনা’ জানিয়ে বিদায় নিলেন ওয়ালশ

প্রকাশ : ০৮ জুলাই ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

চুক্তির মেয়াদ শেষ। বাংলাদেশের বোলিং কোচ হিসেবে আর থাকছেন না তিনি। বিসিবি অবশ্য আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি। তবে চুক্তি শেষ হয়ে যাওয়ায় ঘোষণার প্রয়োজনও পড়ছে না। বোর্ড সূত্রে জানা গেছে, ওয়ালশের চুক্তি নবায়ন করা হচ্ছে না। ইংল্যান্ডে কয়েক দিন বিশ্রাম করে দেশে ফিরে যাবেন টাইগারদের বোলিং মাস্টার।

সাকিব, মুস্তাফিজদের নিয়ে গর্বিত তিনি। গর্বিত বাংলাদেশ দল নিয়েও। বিদায়ের আগে তাই শুভকামনা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের জন্য। বাংলাদেশ ক্রিকেট নিয়ে আরো অনেক কথাই বলেছেন ফাস্ট বোলিং গ্রেট ওয়ালশ।

কোর্টনি ওয়ালশ বলেন, আমি খুশি। ছেলেরা ভালো ক্রিকেট খেলেছে। জেতার খিদে দেখিয়েছে, তীব্রতা দেখিয়েছে। আর সেই মনোভাবের প্রতিফলনই ঘটছিল আমাদের পারফরম্যান্সে। আমি সবচেয়ে খুশি ধারাবাহিকতা দেখে। হয়তো আমরা সেমিফাইনালের টিকিট অর্জন করতে পারিনি। কিন্তু গোটা বিশ্বকাপে ধারাবাহিকভাবে ভালো ক্রিকেট খেলে গেছে বাংলাদেশ। সাকিব আল হাসানকে নিয়ে উচ্ছ্বসিত ওয়ালশ বলেন, বিশ্বকাপের ইতিহাসে আমার দেখা সেরা পারফরম্যান্সগুলোর একটা করে দেখাল সাকিব। এত ধারাবাহিকতা কজন দেখাতে পেরেছে বিশ্বকাপে? চলতি টুর্নামেন্টে সর্বোচ্চ স্কোরারও ছিল সাকিব। দুটো সেঞ্চুরি, পাঁচটা হাফসেঞ্চুরি। কোনো প্রশংসাই যথেষ্ট হবে না তার জন্য।

মুস্তাফিজের অগ্রগতি প্রসঙ্গে কোচ ওয়ালশ বলেন, খুবই খুশি। মুস্তাফিজুর বিশেষ এক প্রতিভা। চোট-আঘাতে ভুগছিল। আমি বিশ্বকাপের আগে বলেছিলাম, ফিট মুস্তাফিজুরকে আমাদের দরকার। বিশ্বকাপে এসে পুরো শক্তি লাগিয়ে বল করতে পারছিল মুস্তাফিজুর। আমি ওকে প্রথম দেখেই বুঝেছিলাম, জন্মগত প্রতিভা। সেই কারণে কখনো তার সহজাত ধরনকে পাল্টানোর চেষ্টা করিনি। মুস্তাফিজুরের জীবনে আরো অনেক স্মরণীয় মুহূর্ত অপেক্ষা করছে।

 

"