বিশ্বকাপে টাইগারদের অর্জন

প্রকাশ : ০৭ জুলাই ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ইংল্যান্ড বিশ্বকাপে রাউন্ড রবিন লিগে প্রতিটি দলের ৯টি করে ম্যাচ ছিল। বাংলাদেশ দলের একটি ম্যাচ বৃষ্টির জন্য পরিত্যক্ত হয় শ্রীলঙ্কার সঙ্গে। বাকি আটটি ম্যাচে টাইগার বাহিনীর ব্যাট থেকে আসে ২১৪৫ রান। বোলারদের কৃতিত্বে আসে ৫৯টি উইকেট।

ব্যাটসম্যানদের কৃতিত্বে বিশ্বকাপে বাংলাদেশ পায় ১১টি হাফসেঞ্চুরি এবং তিনটি সেঞ্চুরি। এর মধ্যে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের ব্যাট থেকে আসে পাঁচটি হাফসেঞ্চুরি এবং দুটি সেঞ্চুরি। তার মোট রান ৬০৬। মুশফিকুর রহিম করেন ৩৬৭ রান। এর মধ্যে রয়েছে দুটি হাফসেঞ্চুরি এবং একটি সেঞ্চুরি। এই বিশ্বকাপে টাইগার ওপেনার তামিম ইকবাল তার যোগ্যতার প্রমাণ দিতে পারেননি। তার ব্যাট থেকে আসে ২৩৫ রান। যার মধ্যে একটি মাত্র হাফসেঞ্চুরি রয়েছে।

বোলিং ডিপার্টমেন্ট ভালোই কৃতিত্ব দেখিয়েছে। তবে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা হতাশ করেছেন দর্শকদের। ২০টি উইকেট নিয়েছে কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান এবং এর পরেই রয়েছে মোহাম্মদ সাইফুদ্দিন। তার রয়েছে ১৩টি উইকেট।

বাটে ও বলে দারুণ দেখিয়েছেন সাকিব আল হাসান। ব্যাটে যেমন রান পেয়েছেন তেমনি বলেও উইকেট পেয়েছেন। ৬০৬ রানের পাশাপাশি তার দখলে রয়েছে ১১টি উইকেটও। বিশ্বকাপের সেরা অলরাউন্ডার বাংলাদেশের সাকিব আল হাসান।

"