আরিফ সোহেল

  ০৫ জুলাই, ২০১৯

চোটের কবলে এবার মুশফিক

আজ লর্ডসে- তারপরও গুরুত্বপূর্ণ ম্যাচ। কিন্তু সেই ম্যাচে মুশফিকুর রহিম না দেখলে অবাক হওয়ার কিছু থাকবে না। শেষ মুহূর্তে শক্তিশালী হয়ে ওঠা পাকিস্তানের বিপক্ষে দ্বাদশ বিশ্বকাপে শেষ ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। সেই ম্যাচের আগে অনুশীলনের সময় কনুইতে চোট পেয়েছেন ডিপেন্ডেবল মুশফিক। বিশ্বকাপে এই ম্যাচটি নিয়মরক্ষার হলেও স্নায়ু-উত্তেজনাময় ম্যাচের আভাষ ছিল ক্রিকেটাঙ্গনে।

বিসিবি সূত্রে জানা গেছে, গতকাল লর্ডসের পাশে প্র্যাকটিস কমপ্লেক্সে নেটে ব্যাটিং অনুশীলন করার সময় বলের আঘাত লেগেছে ডান হাতে কনুইয়ে। তাতে যথেষ্ট ব্যথা পেয়েছেন মুশফিক। শুরুতে প্রাথমিক চিকিৎসা দিয়ে বুঝার চেষ্টা করা হচ্ছিল। কিন্তু বেশিক্ষণ নেটে থাকতে পারলেন না মুশফিক। চোটের মাত্রা বেশি হওয়ায় কিছুক্ষণ পরই ড্রেসিংরুমে ফিরে যান মুশফিক। সেখানে আবারও তাকে চিকিৎসা দেওয়া হয়। ফলে পাকিস্তানের বিপক্ষে তার খেলা নিয়ে যথেষ্ট সন্দেহ সৃষ্টি হয়েছে। সংবাদ সম্মেলনে কোচ স্টিভ রোডসও পরিষ্কারভাবে মুশফিকের ইনজুরি নিয়ে কিছু বলতে পারেননি। তিনি বলেন, ‘ফিজিওর সঙ্গে কথা না বলে মুশফিকের ইনজুরি নিয়ে কিছু বলা যাচ্ছে না।’

টনটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচের আগেও ডান হাতে কবজিতে আঘাত পেয়েছিলেন মুশফিক। শেষ পর্যন্ত ওই ম্যাচ খেলেছিলেন তিনি। এখন পর্যন্ত বিশ্বকাপে ৭ ইনিংসে ১টি সেঞ্চুরি ও ২টি হাফ-সেঞ্চুরিতে ৩৫১ রান করেছেন মুশফিক।

এর আগে চোটে পড়ে মূল একাদশের বাইরে রয়েছেন মাহমুদউল্লাহ। আজ তিনি খেলছেন কি-না এটাও নিশ্চিত হয়নি। বাংলাদেশ দলের এই গুরুত্বপূর্ণ এদের ছাড়া খেলা মানে পাকিস্তানের এগিয়ে থাকা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close