ক্রীড়া ডেস্ক

  ২৭ জুন, ২০১৯

ঘরে ফিরছেন বুফন

উয়েফা চ্যাম্পিয়নস লিগ জয়ের জন্য সবকিছুই করেছেন প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) কাতারি মালিক নাসির আল-খেলাইফি। বিশ্বের সবচেয়ে দামি দুই ফুটবলার নেইমার ও কিলিয়ান এমবাপ্পেকে কিনে নিয়েছেন। পিএসজি দলে ভিড়িয়েছে জুভেন্টাসের বিখ্যাত গোলরক্ষক জিয়ানলুইজি বুফনকেও।

তবু ইউরোপের শীর্ষস্থানীয় প্রতিযোগিতার সেই রূপালি ট্রফিটা ধরা হলো না তাদের। সেই হতাশা এখনো তাড়া করে বেড়াচ্ছে পিএসজিকে। এর মধ্যেই ফরাসি ক্লাবে ভাঙনের সুর। পিএসজিতে না ফেরার কথা জানিয়েছেন দলের প্রাণভোমরা নেইমার জুনিয়ার। ক্লাব ছাড়ার ঘোষণা দিয়েছেন আরেক ব্রাজিলিয়ান দানি আলভেজ। এবার তাদের পথে হাঁটলেন বুফনও। ইতালিয়ান কিংবদন্তি গোলরক্ষক ফিরে যাচ্ছেন পুরোনো ঠিকানা জুভেন্টাসে। তুরিনের বুড়িদের সঙ্গে সমঝোতা হয়ে গেছে তার। এখন অপেক্ষা আনুষ্ঠানিক চুক্তির। সব ঠিক থাকলে নতুন মৌসুমে তুরিনের ক্লাবে প্রত্যাবর্তন হচ্ছে বিশ্বজয়ী এই গোলরক্ষকের। ক্লাব ফুটবলের সর্বোচ্চ টুর্নামেন্ট দায় মেটাতে পারেনি বুফনের। চ্যাম্পিয়নস লিগ জয়ের আক্ষেপটা তার চিরকালীন। দীর্ঘ ১৭ বছর জুভেন্টাসের হয়ে খেললেও কখনো স্বপ্নের ট্রফিটা ছুঁয়ে দেখা হয়নি এই কিংবদন্তি গোলরক্ষকের। ভাগ্যের চাকা বদলাতে এক বছরের চুক্তিতে গত মৌসুমে পিএসজিতে যোগ দিয়েছিলেন তিনি। তবু দুর্ভাগ্য পিছু হটেনি তার।

চেলসি ছেড়ে কদিন আগে জুভেন্টাসের সঙ্গে চুক্তি করেছেন প্রধান কোচ মাউরিসিও সারি। ইতালিয়ান এই কোচই মূলত বুফনকে ক্লাবে ফেরানোর বন্দোবস্ত করছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close