ক্রীড়া ডেস্ক

  ২৭ জুন, ২০১৯

ধোনির সমালোচনা করে বিপাকে শচীন

আফগানিস্তানের বিপক্ষে প্রস্তর যুগের ব্যাটিং করে অনেকেরই সমালোচনার শিকার হয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। সমালোচকদের তালিকায় ছিল ভারতীয় ব্যাটিং জিনিয়াস শচীন টেন্ডুলকারও। বিষয়টা ভালোভাবে নেয়নি ধোনি-ভক্তরা। সোশ্যাল মিডিয়ায় শচীনকে আক্রমণ করেছেন, বানিয়েছেন বিদ্রƒপের ট্রল।

ধোনি-ভক্তরা কটূক্তি করেছেন ক্রিকেট ঈশ্বর শচীনকে। তাকে তুলোধুনা করে ধোনির এক অনুসারী লিখেছেন, ‘টেন্ডুলকার ব্যক্তিগত অর্জনের জন্য খেলেছেন। কিন্তু ধোনি খেলেছেন দেশের জন্য। শচীন নয়, ভারতরতœ পাওয়ার যোগ্য ছিলেন ধোনিই।’ ধোনির আরেক ভক্ত লিখেছেন, ‘শচীন ধোনির স্ট্রাইকরেট নিয়ে প্রশ্ন তুলতে পারেন না। তিনি নিজেই তো ৯০ থেকে ১০০ করতে দুই ডজন বল বেশি খরচ করতেন।’সেদিন বিশ্বকাপের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ২২৪ রান করেছিল ভারত। ইনিংসে ৫২ বলে ২৮ রানে আউট হয়েছিলেন ধোনি। তার এমন ব্যাটিংয়ে বেশ বিব্রত হয়েছিলেন শচীন। তিনি বলেছিলেন, ‘এ ধরনের ব্যাটিং আমাকে হতাশ করেছে। একজন অভিজ্ঞ ক্রিকেটার হিসেবে ধোনির ইতিবাচক ব্যাটিং করা উচিত ছিল।

ধোনি-কেদারের কাছ থেকে এ ধরনের স্ট্রাইকার রেট আশা করিনি। ভারতীয় টিভি চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে পুরো দলের ব্যাটিং নিয়েও হতাশা প্রকাশ করেছিলেন শচীন। বলেছিলেন, ‘ভারত অনেক ধীরগতিতে ব্যাটিং করেছে। ৩৪ ওভার শেষে তাদের স্পিনারদের বিরুদ্ধে মাত্র ১১৯ রান করেছে ভারত। এটা আমাদের উদ্বিগ্ন করছে। ব্যাটিংয়ে আমি দলের কারোর মধ্যে কোনো ইতিবাচক মনোভাব দেখিনি।’ সাউদাম্পটনে আফগানদের বিপক্ষে ম্যাচটা ভারত জিতেছিল ১১ রানে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close