ক্রীড়া ডেস্ক

  ২৩ জুন, ২০১৯

সালাহদের শুভসূচনা

আফ্রিকান নেশন্স কাপের উদ্বোধনী ম্যাচে জিম্বাবুয়েকে ১-০ গোলে হারিয়ে শুভসূচনা করেছে স্বাগতিক মিসর। শুক্রবার রাতে কায়রো আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচের ৪১ মিনিটে মাহমুদ ইব্রাহিম ত্রেজেগের গোলে পূর্ণ পয়েন্ট পায় মিসর।

ম্যাচ শুরুর আগে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন লিভারপুলের হয়ে সদ্য চ্যাম্পিয়নস লিগ জিতে ফেরা মোহাম্মদ সালাহ। তবে ৭৪ হাজার দর্শকে ঠাসা গ্যালারি তার প্রতিটি শটে তুমুল হর্ষধ্বনি দিলেও এদিন নামের প্রতি সুবিচার করতে পারেননি সালাহ। কয়েকবারের প্রচেষ্টাতেও জালের নাগাল খুঁজে পাননি গত মৌসুমে লিভারপুলের হয়ে ২৭ গোল করা তারকা।

সালাহর ব্যর্থতার রাতেও ম্যাচের শুরু থেকেই জিম্বাবুয়ের ওপর আধিপত্য বিস্তার করে খেলতে থাকে রেকর্ড সাতবারের চ্যাম্পিয়নরা। প্রথম ৩ মিনিটের মধ্যেই দুবার গোলের সুযোগ সৃষ্টি করেছিল মিসর। কিন্তু জিম্বাবুয়েন গোলরক্ষক এডমোর সিবান্দার দৃঢ়তায় দুবারই গোল বঞ্চিত হতে হয় তাদের। ৯ মিনিটের মাথায় সালাহর পাস থেকে আবদুল্লাহ আল সাঈদের প্রচেষ্টা আরো একবার ব্যর্থ করে দেন সিবান্দা। ১৭ মিনিটে প্রথমবারের মতো সুযোগ পেয়েছিলেন সালাহ। কিন্তু বাঁ প্রান্ত থেকে তার বাঁকানো শট লক্ষ্যভ্রষ্ট হয়।

প্রথমার্ধের প্রায় পুরোটা গোল মিসের মহড়ায় মিসরীয়রা শেষ পর্যন্ত লিড নেয় ৪১ মিনিটে। লক্ষ্যভেদ করেন মাহমুদ ইব্রাহিম ত্রেজেগে। পেনাল্টি বক্সের ভেতর থেকে তার বাঁকানো জোরালো শট গোলরক্ষক সিবান্দাকে পরাস্ত করে জালে আশ্রয় নেয়। দ্বিতীয়ার্ধে দুই দলই বেশকিছু আক্রমণ শানালেও শেষ পর্যন্ত জাল অক্ষতই থাকে। তাতে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। বুধবার এই মাঠেই গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রের বিপক্ষে লড়বে মিসর। একই দিন উগান্ডার মুখোমুখি হবে জিম্বাবুয়ে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close