ক্রীড়া ডেস্ক

  ২১ জুন, ২০১৯

ওয়ার্নারময় দিন

বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় বাংলাদেশের সাকিব আল হাসান আর অস্ট্রেলিয়ার অ্যারোন ফিঞ্চের মধ্যে চলছিল ইঁদুর-বিড়াল লুকোচুরি খেলা। একবার সাকিব ওপরে তো, আরেকবার ফিঞ্চ ওপরে। তবে এই দুজনকেই টেক্কা দিয়ে কাল চূড়ায় উঠে গেছেন ডেভিড ওয়ার্নার।

নটিংহামের ট্রেন্ট ব্রিজে বাংলাদেশ-অস্ট্রেলিয়ার কালকের ম্যাচে মাঠে নামার আগে অ্যারোন ফিঞ্চের নামের পাশে রান ছিল ৫ ইনিংসে ৩৪৩। সাকিব আল হাসানের পাশে লেখা ছিল ৪ ইনিংসে ৩৮৪।

মাঠে নামার সময় সাকিবের চেয়ে ৪১ রান পেছনে ছিলেন ফিঞ্চ। কিন্তু টস জিতে ব্যাট করতে নেমে টাইগার বোলারদের বিপক্ষে সাবধানি শুরু করেছিলেন ফিঞ্চ ও ওয়ার্নার। তবে ক্রমেই খোলস ছেড়ে বেরিয়ে ফিফটি তুলে নেন তিনি। সৌম্যর বলে রুবেলের হাতে ধরা পড়ার আগে তোলেন ৫৩ রান। যে কারণে সাকিব আল হাসানকে টপকে ফের শীর্ষে উঠে যান অজি অধিনায়ক।

তবে ব্যাটিংয়ে নেমে সাকিব কাল .... রান করলে আবারও পিছিয়ে পড়েন ফিঞ্চ। কিন্তু সাকিব-ফিঞ্চের ইঁদুর-বিড়াল লড়াই এর আগেই থামিয়ে দেন ওয়ার্নার। ১৪ বাউন্ডারি আর ৫ ওভার বাউন্ডারিতে ১৬৬ রানের মহাকাব্যিক ইনিংস খেলেন অজি ওপেনার। তাতে তার সংগ্রহটা গিয়ে দাঁড়ায় ৪৪৭-এ। ওয়ার্নারের চোখ ধাঁধানো এই ইনিংসটা এবারের বিশ্বকাপে এক ইনিংসে কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ সংগ্রহক। ৮ জুন বাংলাদেশের বিপক্ষেই ১৫৩ রানের ইনিংস খেলেছিলেন ইংলিশ ওপেনার জেসন রয়। ব্যাট হাতে লঙ্কানদের বিপক্ষে রয়ের সমান রান সংগ্রহ করেন ওয়ার্নারের সতীর্থ ফিঞ্চ। তবে ক্রিকেট মহাযজ্ঞে ব্যাট হাতে দ্বৈত রেকর্ড গড়ে কালকের দিনটাকে নিজের করে নেন ৩২ বছর বয়সি তারকা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close