আরিফ সোহেল

  ২০ জুন, ২০১৯

প্রতিপক্ষের জালে আবাহনীর গোলবন্যা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাকিবদের জয়টা এত সহজ ভাবার সুযোগ ছিল না। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেও ঠিক তেমন এক অভাবিত বড় জয় পেয়েছে আবাহনী লিমিটেড। প্রতিপক্ষ নেপালের চ্যাম্পিয়ন মানাং মার্সিয়াংদি ক্লাবকে উড়িয়ে দিয়ে গোলবন্যায় ভাসিয়েছে আকাশী-হলুদ জার্সিধারীরা। হারিয়েছে ৫-০ গোলের ব্যবধানে। দুর্দান্ত এই জয়ে ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপের শীর্ষে উঠে গেছে আবাহনী।

কাঠমান্ডুতেই মানাং মার্সিয়াংদি হারিয়েছিল আবাহনী। নেপালের মাটিতে তাদের ক্লাবকে ১-০ গোলে এএফসি কাপ মিশন শুরু করেছিল আবাহনী লিমিটেড। তিনবারের এএফসি কাপ মিশনে বিদেশের মাটিতে সেটিই ছিল আবাহনীর প্রথম জয়। প্রায় চার মাসের ব্যবধানে ফিরতি পর্বে আবাহনী তুলে নিয়েছে এএফসি কাপে সবচেয়ে বড় ব্যবধানের জয়। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নেপালের ক্লাবটিকে কোনো পাত্তাই দেয়নি বাংলাদেশ প্রিমিয়ার লিগের ৬ বারের চ্যাম্পিয়নরা। শুরু থেকে শেষ পর্যন্ত ধারাবাহিক ছিল আক্রমণ এবং ম্যাচ নিয়ন্ত্রণে। এএফসি কাপে ঢাকা আবাহনীর এটা ছিল পঞ্চম ম্যাচ। বঙ্গবন্ধু স্টেডিয়ামে সন্ধ্যা পৌনে ৬টায় ম্যাচটি শুরু হয়েছিল। শুরু থেকে শেষ পর্যন্ত ম্যাচটি ছিল আবাহনীময়। প্রথমার্ধের ১১ মিনিটে নাবিব নেওয়াজ জীবন এবং ইনজুরি সময়ে হাইতির বেলফোর্ট গোল করে ২-০ ব্যবধানে এগিয়ে রাখে আবাহনীকে।

দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটে ম্যাচের সেরা পারফরমার সোহেল রানার ক্রসে ব্যবধান ৩-০ করেন জুয়েল রানা। ৭৬ মিনিটে গোলের ৪ পূরণ করেন সানডে। আর শেষ বাঁশির বাজার কয়েক সেকেন্ড আগে আবাহনীর পঞ্চম গোলটি করেছেন মামুনুল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close