ক্রীড়া ডেস্ক

  ২০ জুন, ২০১৯

ছিটকেই গেলেন ধাওয়ান

ভারতের জন্য দুঃসংবাদ। বিশ্বকাপ থেকে শেষ পর্যন্ত ছিটকেই গেলেন শিখর ধাওয়ান। কাল ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তরফ থেকে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়, বিশ্বকাপের বাকি ম্যাচগুলোতে আর খেলতে পারবেন না ধাওয়ান। বাঁ-হাতি ওপেনারের পরিবর্তে দলের সঙ্গে যোগ দেওয়া ঋষভ পান্ত এখন থেকে নির্বাচনের যোগ্য।

লন্ডনের দ্য ওভালে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরি করার পথে বাঁ-হাতের বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন ধাওয়ান। চিকিৎসকরা তাকে অন্তত ২১ দিন বিশ্রাম থাকার পরামর্শ দিয়েছিলেন। আঙুলে প্লাস্টারও করানো হয়েছিল। কিন্তু বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে কথা বলে জানা যায়, জুলাইয়ের মাঝামাঝি পর্যন্ত ধাওয়ানের খেলার সম্ভাবনা নেই। আর তাই ৩৩ বছর বয়সি ব্যাটসম্যানকে দেশে ফেরানোর সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

ম্যানচেস্টারে চিরশত্রু পাকিস্তানের বিরুদ্ধে ধাওয়ানকে ছাড়াই ৮৯ রানে জেতে টিম ইন্ডিয়া। ‘গব্বরের’ পরিবর্তে পাকিস্তান ম্যাচে দলে ঢোকেন অলরাউন্ডার বিজয় শঙ্কর। বিশ্বকাপের প্রথম বলেই উইকেট নিয়ে নজিরও গড়েন তামিলনাড়–র অধিনায়ক। ধাওয়ান না থাকায় পাকিস্তান ম্যাচে রোহিত শর্মার সঙ্গে ভারতীয় ইনিংসের সূচনা করেছিলেন লোকেশ রাহুল। প্রথম দুটি ম্যাচে মিডল অর্ডারে ব্যাটিং করলেও পাকিস্তানের বিপক্ষে ওপেন করে হাফসেঞ্চুরি করেন তিনি। এরপরও ফর্মে থাকা ধাওয়ানের ছিটকে যাওয়াটা নিঃসন্দেহে কোহলির দলের কাছে বড় ধাক্কা। প্রথম ম্যাচে মাত্র ৮ রান করলেও দ্বিতীয় ম্যাচে বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে ১১৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন ধাওয়ান। তার গড়ে দেওয়া মজবুত ভিতের ওপর ভর করে অস্ট্রেলিয়াকে ৩৬ রানে হারায় ভারত। ওভালে অনুষ্ঠিত ওই ম্যাচের শুরুতেই প্যাট কামিন্সের বলে বাঁ-হাতের বুড়ো আঙুলে আঘাত পেয়েছিলেন ধাওয়ান। কিন্তু হাতের তীব্র যন্ত্রণা নিয়েও দুরন্ত সেঞ্চুরি করেছিলেন তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close