ক্রীড়া ডেস্ক

  ১৯ জুন, ২০১৯

জাপানকে গুঁড়িয়ে হ্যাটট্রিক মিশনে চিলি

উরুগুয়ের কাছে ইকুয়েডরের অসহায় আত্মসমর্পণের পর কাল কোপা আমেরিকায় আরো একটা একপেশে ম্যাচ দেখল ফিটবল বিশ্ব। এশীয় ফুটবলের পরাশক্তি জাপান বিনা লড়াইয়ে এদিন আত্মসমর্পণ করল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ও টুর্নামেন্টের অন্যতম ফেভারিট চিলির কাছে। ম্যাচের ফল ৪-০। প্রথমার্ধে একটি এবং দ্বিতীয়ার্ধে আরো তিনটি গোল করে চিলি। গ্রুপ ‘সি’-তে এখন উরুগুয়ের সঙ্গে সমান পয়েন্ট হ্যাটট্রিক মিশনে ব্রাজিলে পা রাখা চিলির।

কোপা আমেরিকায় এ বছর আমন্ত্রিত দল হিসেবে অংশগ্রহণ করেছে এশিয়ার দুই দল কাতার ও জাপান। সোমবার নিজেদের প্রথম ম্যাচে কাতার শক্তিশালী প্যারাগুয়েকে রুখে দিলেও চিলির বিরুদ্ধে কাল বিন্দুমাত্র প্রতিরোধ গড়ে তুলতে পারেনি জাপান।

সাও পাওলোর মোরুম্বি স্টেডিয়ামে ম্যাচের ৪১ মিনিটে চিলির হয়ে গোলের খাতা খোলেন এরিক পুলগার। চার্লস আরাংগুইজের ক্রস থেকে জোরালো হেডে জাপানের জাল কাঁপান এই ডিফেন্সিভ মিডফিল্ডার। এরপর ৫৪ মিনিটে এডুয়ার্দো ভারগাসের গোল। মাউরিসিও ইসলার পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। গোল উৎসবের দিনে স্কোরশিটে নাম লেখান তারকা স্ট্রাইকার অ্যালেক্সিস স্যানচেজও। ৮২ মিনিটে লক্ষ্যভেদ করে জাপানিজদের বড় পরাজয় নিশ্চিত করেন এই ম্যানইউ ফরোয়ার্ড। পরের মিনিটে সেই স্যানচেজের পাস থেকেই নিজের জোড়া আর দলের হালি পূরণ করে সামুরাই ব্লুদের কফিনে শেষ পেরেক ঠুকে দেন ভারগাস।

শুক্রবার নিজেদের দ্বিতীয় ম্যাচে আরেক ফেভারিট উরুগুয়ের মুখোমুখি হবে জাপান। পরদিন চিলি লড়বে ইকুয়েডরের বিপক্ষে। দুটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৫টায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close