ক্রীড়া ডেস্ক

  ১৮ জুন, ২০১৯

‘সরফরাজের ঘিলু নেই’

বিশ্বকাপ এলেই যেন ভারতের কাছে দুধের শিশু হয়ে যায় পাকিস্তান। রোববারের ম্যাচে আরো একবার তার প্রমাণ দেখা গেল। আরো একবার সর্ববৃহৎ মঞ্চে টিম ইন্ডিয়ার কাছে নাকাল হলো পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বীর কাছে বৃষ্টি আইনে ৮৯ রানের বড় ব্যবধানে হেরেছে সরফরাজের দল।

পাকিস্তানের এমন পরাজয়ে হতাশ দেশটির সাবেক ক্রিকেটার থেকে শুরু করে সমর্থকরা। এই হারের জন্য দলনেতা সরফরাজকেই কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন তারা। পাকিস্তানের সাবেক গতিতারকা শোয়েব আখতারের মতে, ভারতের বিপক্ষে নির্বোধের মতো অধিনায়কত্ব করেছেন সরফরাজ।

ভারতের বিপক্ষে হার নিয়ে শোয়েব আখতার বলেন, ‘আমি বুঝতে পারছি না কীভাবে একজন অধিনায়ক এতটা নির্বোধ হতে পারে। তার মাথায় কি মগজ নেই? সে কি জানে না, আমরা রান তাড়া করে খেলতে খুব একটা দক্ষ নই? উইকেটের চারদিকে পুরোটা শুষ্ক ছিল, ভেজা নয়। সে কি জানত না যে আমাদের শক্তিটা বোলিংয়ে, ব্যাটিং নয়?’ ভারতের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং করার উপদেশ দিয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও। কিন্তু সেই পরামর্শ কর্ণপাত না করে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন সরফরাজ। তাতেই ক্ষেপে যান শোয়েব। তার মতে, প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়ে মুর্খতার পরিচয় দিয়েছেন সরফরাজ।

রাওয়ালপিন্ডি এক্সপ্রেস বলেন, ‘আপনি টস জিতেছেন, তার মানে অর্ধেক ম্যাচ আপনি জিতে গেছেন। কিন্তু আপনি কী করলেন? আপনি চেষ্টা করতে থাকলেন, যাতে আমরা ম্যাচটা না জিতি। আবারও সেই নির্বোধ অধিনায়কত্ব এবং একদম বাজে ম্যানেজমেন্ট।’ শোয়েব আরো বলেন, ‘অতীতে আমাদের রান তাড়া করার খুব একটা ভালো ইতিহাস নেই। ইনজামাম উল হক, মোহাম্মদ ইউসুফ, সাঈদ আনোয়ার, শহীদ আফ্রিদি এসব বড় বড় ব্যাটসম্যানদের নিয়ে আমরা ১৯৯৯ বিশ্বকাপ খেলেছি এই মাঠে। কিন্তু ২২৭ রানই তাড়া করতে পারিনি। সুতরাং যখন আপনি সুযোগ পেয়েছেন (টস জয়), অবশ্যই আগে ব্যাটিং করা উচিত ছিল।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close