দুঃসময়ে বন্ধুর পাশে আশরাফুল

প্রকাশ : ১৬ জুন ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

চলতি ইংল্যান্ড বিশ্বকাপে সময়টা ভালো যাচ্ছে না বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার। বিভিন্ন মহল থেকে শুনতে হচ্ছে সমালোচনা। এ নিয়ে হতাশ মাশরাফি নিজেও। এই দুঃসময়ে তার পাশে এসে দাঁড়ালেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও বন্ধু মোহাম্মদ আশরাফুল। তিনি মাশরাফিকে ধৈর্য ধরার আহ্বান জানান। আসরে তিন ম্যাচের মধ্যে মাত্র একটিতে বোলিংয়ের ১০ ওভার কোটা পূরণ করেছেন মাশরাফি। উইকেট পেয়েছেন মাত্র একটি। যা কি-না তার অতীত ইতিহাস কিংবা সাম্প্রতিক বছরগুলোর পারফরমেন্সের সঙ্গে একেবারেই বেমানান।

মাশরাফির বিষয়ে আশরাফুল বলেন, প্রথম ম্যাচে আমরা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জিতে যাই। সেখানে খুব বেশি অবদান রাখতে পারেনি মাশরাফি। আমার কাছে মনে হয় ওর ফিটনেসটা আগের চেয়ে কিছুটা কমেছে। এছাড়া ওর আগের রানআপটা আরো দ্রুত ছিল। বিগত তিন ম্যাচে হয়তো এটাই ভক্ত-সমর্থক ও সমালোচকদের চোখে পড়েছে।

আশরাফুল বলেন, আপনারা খেয়াল করলে দেখবেন ইংল্যান্ডের কন্ডিশন বিবেচনায় মাশরাফি কিন্তু বেশি রান দেয়নি। এছাড়া ও শেষ ম্যাচে ব্রেক থ্রু এনে দিয়েছে। নিজের কোটার ১০ ওভার বলও করেছে। সুতরাং ওকে নিয়ে আমাদের ধৈর্য ধরতে হবে। বাংলাদেশ দলের ব্যাটিং লাইনআপ ভালো তবে বোলিং লাইনআপ বিশ্বকাপের অন্যান্য দল থেকে দুর্বল বলে মনে করেন দেশের প্রথম এ তারকা ক্রিকেটার। বলেন, আমরা যতগুলো বিশ্বকাপ খেলেছি এটাই আমাদের সেরা দল। তবে বোলিং লাইনআপ আশানুরূপ নয়। যদিও যে কন্ডিশন ও মাঠে খেলা হচ্ছে বোলারদের জন্য রান কম দেওয়া একটা চ্যালেঞ্জের বিষয়।

 

"