ক্রীড়া ডেস্ক

  ১৬ জুন, ২০১৯

বাংলাদেশকে দুঃসংবাদ দিল আইসিসি

শুক্রবার সকালে সুখবর পেয়েছিল বাংলাদেশ ফুটবল দল। পাঁচ ধাপ এগিয়ে ফিফা র‌্যাঙ্কিং তালিকার ১৮৩ নম্বরে উঠে এসেছিল তারা। সেই আনন্দের রেশ না কাটতেই বাংলাদেশ ক্রিকেট দলকে দুঃসংবাদ দিল আইসিসি।

যুক্তরাজ্যে এবারের বিশ্বকাপে পরপর দুই ম্যাচে হেরেছে বাংলাদেশ। একটা বাতিল হয়েছে বৃষ্টির কারণে। এই তিনটি ম্যাচের প্রভাব পড়েছে র‌্যাঙ্কিংয়ে। তাতে কমেছে মাশরাফির রেটিং পয়েন্ট। টাইগাররা নেমে গেছে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের আট নম্বরে। বাংলাদেশকে টপকে সাতে উঠে এসেছে ওয়েস্ট ইন্ডিজ।

র‌্যাঙ্কিংয়ে সাত নম্বরে থেকে বিশ্বকাপ শুরু করেছিল বাংলাদেশ। টাইগারদের রেটিং এখন ৮৫। ক্যারিবীয়রা অবশ্য টাইগারদের নাগালেই আছে। কাল ইংল্যান্ডের কাছে হেরেও ৮৬ রেটিং নিয়ে তালিকার সাতে উঠে এসেছেন গেইল, রাসেল ও হোল্ডাররা।

পরশু রাতে র‌্যাঙ্কিংয়ে হালনাগাদ করেছে আইসিসি। যেখানে শীর্ষস্থান ধরে রেখেছে ফর্মের তুঙ্গে থাকা ইংল্যান্ড। ইংলিশদের রেটিং পয়েন্ট ১২৪। মরগান, রুটদের চেয়ে ২ পয়েন্ট পিছিয়ে দুইয়ে আছে ভারত।

কোহলিদের পেছনে আছে নিউজিল্যান্ড (১১৪)। কিউইদের জায়গা দিতে গিয়ে চারে নেমে গেছে দক্ষিণ আফ্রিকা (১১১)। অস্ট্রেলিয়া (১০৯) পাঁচে এবং ছয়ে আছে পাকিস্তান (৯৩)। ৭৭ রেটিং পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কা ৯-এ আর ৬২ পয়েন্ট নিয়ে আফগানিস্তান আছে টেবিলের ১০-এ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close