৭ গোলের থ্রিলারে আবাহনীর জয়

প্রকাশ : ১৬ জুন ২০১৯, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

ঈদ ও বিশ্বকাপ বাছাইয়ের কারণে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলে ছিল তিন সপ্তাহের বিরতি। কাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আবাহনী লিমিটেড-রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি ম্যাচ দিয়ে ফের মাঠে গড়াল বিপিএল। আর ফেরার ম্যাচটাই কিনা উপহার দিল রোমাঞ্চকর নাটক।

প্রথমার্ধে ৪ গোল করে চালকের আসনে বসেছিল আবাহনী। দ্বিতীয়ার্ধে ২ গোল করে ম্যাচে ফেরার দারুণ ইঙ্গিত দিয়েছিল রহমতগঞ্জ। দুই দলের ৭ গোলের রোমাঞ্চকর ম্যাচটিতে শেষ পর্যন্ত পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে আবাহনী। রহমতগঞ্জকে ৫-২ ব্যবধানে হারিয়েছে রাজধানীর ঐতিহ্যবাহী ক্লাবটি। দুই দলের প্রথম দেখায় রহমতগঞ্জকে ৫-১ গোলে হারিয়েছিল লিগের শিরোপাধারী আবাহনী।

শনিবার আবাহনীর নাইজেরিয়ান ফরওয়ার্ড সানডে চিজোবা হ্যাটট্রিক করেন। ম্যাচের নবম মিনিটে রায়হান হাসানের লম্বা থ্রো-ইনে মাসিহ সাইঘানি হেডের পর দূরের পোস্টে থাকা সানডে চিজোবা ত্বরিত টোকায় লক্ষ্যভেদ করেন। এক ডিফেন্ডার শেষ মুহূর্তে ফেরালেও বল আগেই পেরিয়ে যায় গোললাইন। এরপর ১২ মিনিটের মধ্যে ৩ গোল করে রহমতগঞ্জকে কোণঠাসা করে ফেলে আবাহনী। ৩২ মিনিটে চিজোবা কোনাকুনি শটে ব্যবধান দ্বিগুণ করেন। ৪ মিনিট পর এই ফরওয়ার্ডের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে ডি বক্সে ঢুকে কোনাকুনি শটে ব্যবধান আরো বাড়ান জুয়েল রানা। ৪৪ মিনিটে একাধিক ডিফেন্ডারকে কাটিয়ে জোরালো শটে কাছের পোস্ট দিয়ে নাবীব নেওয়াজ জীবন জাল খুঁজে নিলে স্কোরলাইন হয় ৪-০।

বিরতির পর ব্যবধান কমায় রহমতগঞ্জ। ৬৫ মিনিটের মাথায় গোল করেন কঙ্গোর ফরওয়ার্ড সিও জুনাপিও। একটু পর বদলি মিডফিল্ডার রাকিবুল ইসলাম ফাঁকা পোস্ট পেয়েও উড়িয়ে মেরে ব্যবধান আরো কমানোর সুযোগ নষ্ট করেন। ৭০ মিনিটে ৩০ গজ দূর থেকে দিদারুল আলমের বুলেট শট ডান পোস্টের পর বাঁ পোস্টে লেগে জালে জড়ালে ম্যাচে ফেরে রহমতগঞ্জ।

কিন্তু যোগ করা সময়ে বেলফোর্টের বাড়ানো বল ধরে বাঁ পায়ের নিখুঁত শটে হ্যাটট্রিক পূরণ করেন চিজোবা। লিগের শীর্ষ গোলদাতার এটি চতুর্দশ গোল। এই জয়ে ১৬ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা বসুন্ধরা কিংসের সঙ্গে ব্যবধান ৪ পয়েন্টে নামিয়ে আনল আবাহনী। বসুন্ধরা অবশ্য এক ম্যাচ কম খেলেছে।

"