ক্রীড়া ডেস্ক

  ১৫ জুন, ২০১৯

ভারত-ইংল্যান্ড ফাইনাল দেখছেন গুগল সিইও

অনেক আগে থেকেই ক্রিকেট বিশ্বকাপ নিয়ে মাতামাতি শুরু হয়েছে। সব বয়সের মানুষই মেতে উঠেছেন এ আসর নিয়ে। এমনকী বিশ্বকাপের রোমাঞ্চ থেকে নিজেকে বাইরে রাখতে পারেননি গুগলের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সুন্দর পিচাই। আসরের ফাইনাল নিয়ে এরই মধ্যেই ভবিষ্যদ্বাণী করে ফেলছেন গুগলের অন্যতম শীর্ষ এই কর্মকর্তা।

জন্মসূত্রে সুন্দর একজন ভারতীয় হলেও কর্মসূত্রে নাগরিকত্ব লাভ করেছেন যুক্তরাষ্ট্রের। তবে এত দূরে বসেও দেশের ক্রিকেট সম্পর্কে সব খবরই রাখেন পিচাই। তাই এবারের বিশ্বকাপের ফাইনালে সবার আগে ভারতকে রেখেছেন তিনি। সঙ্গে প্রতিপক্ষ হিসেবে রেখেছেন স্বাগতিক ইংল্যান্ডকে।

বিশ্বকাপের ফাইনাল প্রসঙ্গে সুন্দর বলেন, এবারের বিশ্বকাপের ফাইনাল ম্যাচটা ইংল্যান্ড বনাম ভারতের মধ্যে হওয়া উচিত। কিন্তু আপনারা জানেন অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডও খুব শক্তিশালী দল। ভারতের ভালো করার জন্য দারুণ এক টুর্নামেন্ট এটি। কিন্তু এখানে অনেক ঝুঁকি আছে। সম্প্রতি গ্লোবাল লিডারশিপ অ্যাওয়ার্ড পেয়েছেন সুন্দর পিচাই। সেই অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে এক পর্যায়ে ক্রিকেট নিয়ে বলতে শুরু করেন তিনি। সেখান উপস্থিত সব দর্শকদের ক্রিকেট নিয়ে নিজের অভিজ্ঞতার কথা জানান গুগল সিইও।

সুন্দর পিচাই বলেন, ‘যখন প্রথমে আমি এখানে আসি, তখন বেসবলের সঙ্গে মানিয়ে নিতে চেষ্টা করেছিলাম। আমি বলতে বাধ্য হচ্ছি সেটা খুবই কঠিন ছিল।’

তিনি আরো বলেন, ‘ক্রিকেটে আপনি যখন দৌড়ান, তখন আপনাকে সবসময় সঙ্গে ব্যাট রাখতে হয়। বেসবলেও আমি ব্যাট নিয়ে দৌড়াতে থাকি। তৎক্ষণাৎ আমি বুঝে গেছি যে বেসবল আমার জন্য কঠিন। আমি অনেক কিছুর সঙ্গে মানিয়ে নিতে পারি কিন্তু বেসবলের সঙ্গে নয়। তাই আমি ক্রিকেটের সঙ্গেই থেকেছি।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close