খুশবুর পাশে বিট মাসকট

প্রকাশ : ১৩ জুন ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

খুদে প্রতিভা ওয়ারসিয়া খুশবুকে উজবেকিস্তানে অনুষ্ঠিতব্য এশিয়ান ইয়ুথ চেস চ্যাম্পিয়নশিপের পৃষ্ঠপোষকতার জন্য এগিয়ে এসেছে ‘বিট মাসকট প্রাইভেট লিমিটেড’। গতকাল বুধবার দুপুরে এশিয়ান ইয়ুথ চ্যাম্পিয়নশিপ, ওয়েস্টার্ন এশিয়ান ইয়ুথ চ্যাম্পিয়নশিপ ও টেলিগ্রাফ স্কুল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন খুশবুকে উজবেকিস্তানে অংশগ্রহণের জন্য এন্ট্রি ফি ও এয়ার টিকিট বাবদ ১ লাখ ৬০ হাজার টাকার চেক তুলে দেন বিট মাসকট প্রাইভেট লিমিটেডের জেনারেল ম্যানেজার আবু বকর সিদ্দিক, ফিন্যান্স ম্যানেজার অসীম কুমার ঘোষ ও গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব।

এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ছাত্রী খুশবু পৃষ্ঠপোষকতার অভাবে উজবেকিস্তানে খেলতে যেতে পারছিল না, বিধায় বিট মাসকট প্রাইভেট লিমিটেড সহযোগিতার হাত বাড়িয়ে দিল। ভবিষ্যতেও প্রতিষ্ঠানটি দাবায় সহায়তা থাকবে বলে আশাবাদ ব্যক্ত করে।

বিট মাসকট বিশ্বাস করে উপমহাদেশের প্রথম গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ এবং নারী দাবার কিংবদন্তি রানী হামিদের মতো এখনো অনেক মেধাবী বাংলাদেশের আনাচে-কানাচে ছড়িয়ে আছে। তারাও সুযোগ পেলে বিশ্বদরবারে বাংলাদেশকে ভবিষ্যতে আরো বেশি সাফল্য ও সম্মানজনক অবস্থানে নিয়ে যাওয়ার যোগ্যতা রাখে। তাই এমন মেধাবীদের পৃষ্ঠপোষকতার জন্য সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছে বিট মাসকট।

উল্লেখ্য, আগামী ১৯ থেকে ২৯ জুন উজবেকিস্তানের রাজধানী তাসখন্দে এশিয়ান ইয়ুথ চেস চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হবে। গেল বছর এই চ্যাম্পিয়নশিপের অনূর্ধ্ব-৬ বিভাগে খুশবু স্বর্ণপদক জয় করেছিল।

 

"