ক্রীড়া ডেস্ক

  ১৩ জুন, ২০১৯

রাসেল হতে সাবধান!

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় পরের খেলা বাংলাদেশের জন্য মহাগুরুত্বপূর্ণ। সেমিফাইনালের আশা টিকিয়ে রাখতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় চাই বাংলাদেশের। ওই ম্যাচের আগে ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেলের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ দলের হেড কোচ স্টিভ রোডস।

১৭ জুন টন্টনে মুখোমুখি হবে বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজ। মাশরাফির দলের মতো ওই ম্যাচ হোল্ডারের দলের জন্যও গুরুত্বপূর্ণ। কারণ শেষ ম্যাচে তারা হেরে গেছে অস্ট্রেলিয়ার কাছে।

গুরুত্বপূর্ণ ম্যাচের আগে রাসেলের প্রশংসা করে রোডস বলেছেন, তিনি ক্রিকেটের সর্বকালের সেরা হিটার এবং তার সামনে বল করা খুবই কঠিন।

উইন্ডিজ দলে ক্রিস গেইল, এভিন লুইস ও হেটমায়ারের মতো বিগ হিটাররা বয়েছেন। তারপরও রাসেলকে নিয়ে আলাদা করে বলছেন রোডস। ইংলিশ এ কোচের ভাষায়, ‘তাদের (উইন্ডিজ) অন্যতম সেরা বিস্ফোরক খেলোয়াড় আন্দ্রে রাসেল। সে আসলে ভয়ংকর প্রতিপক্ষ। এখন পর্যন্ত এবং তার দিনে ক্রিকেটের সেরা হিটার। যে আপনার কাছ থেকে খেলাটাকে যেকোনো সময় বের করে নিতে পারে, কারণ তাকে বোলিং করা খুবই কঠিন।’

রাসেল এর আগে অনেকবারই দেখেছে ক্রিকেট বিশ্ব। সবশেষ আইপিএলে দেখা যায় তার হার্ড-হিটিং মাস্টারক্লাস। আইপিএলের এই মৌসুমে ১৪ ম্যাচে ৫১০ করেন রাসেল, গড় ৫৬.৬৭। টুর্নামেন্টের ইতিহাসে তিনিই সর্বোচ্চ ৫২ ছক্কার মালিক।

তবে বিশ্বকাপে এখন পর্যন্ত নিজের পাওয়ার দেখাতে পারেননি রাসেল। পাকিস্তানের বিপক্ষে লো-স্কোরিং ম্যাচে ব্যাট করার সুযোগ পাননি। আর অস্ট্রেলিয়ার বিপক্ষে সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি। ১১ বলে ১৫ রান করার পর অপ্রয়োজনীয় শট খেলে আউট হয়ে যান। দলও হেরে যায় অজিদের কাছে। প্রথম দুই ম্যাচ খেলার পর সাউথ আফ্রিকার বিপক্ষে ইনজুরির কারণে খেলতে পারেননি। বৃষ্টির কারণে ওই ম্যাচ শেষ পর্যন্ত পরিত্যক্ত হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close