শাশুড়ির মৃত্যুতে দেশে ফিরলেন মালিঙ্গা

প্রকাশ : ১২ জুন ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

বৃষ্টি বাগড়ায় ভেস্তে গেছে বিশ্বকাপের আরো একটি ম্যাচ। আরো একবার দুর্ভাগ্যের শিকার হয়ে প্রকৃতির হাতে মার খেয়েছে দুদল। অবিরাম বর্ষণে ব্রিস্টলে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ পরিত্যক্ত ঘোষিত হয়। ফলে দুদলের খাতায় জমা হয় এক পয়েন্ট করে। শ্রীলঙ্কা চলতি টুর্নামেন্টে এ নিয়ে দুটি ম্যাচে পয়েন্ট ভাগ করে নিতে বাধ্য হয়।

তবে লঙ্কানদের জন্য এর চেয়েও বড় দুঃসংবাদ, ম্যাচ সমাপ্তির ঘোষণা শুনেই দেশের বিমানে চড়েছেন লাসিথ মালিঙ্গা। চলতি বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচের পর দেশে ফিরেছেন এই স্পিডস্টার। যদিও অস্ট্রেলিয়ার বিপক্ষে পরের ম্যাচের আগেই ফের লন্ডনে স্কোয়াডের সঙ্গে যোগ দেবেন লঙ্কানদের সবচেয়ে বড় তারকা। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) তরফে সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে এমনটাই জানানো হয়েছে। মালিঙ্গাকে সাময়িক ছুটি দেওয়ার কারণও খোলসা করেছে বোর্ড। বাংলাদেশ ম্যাচের ঠিক আগে মলিঙ্গার শাশুড়ি মারা গেছেন। সহধর্মিণীর মাতৃবিয়োগের পর শোকাচ্ছন্ন পরিবারের পাশে থাকতে ক্রিকেট মহাযজ্ঞ থেকে সাময়িক বিরতি নিয়ে দেশে ফিরেছেন মালিঙ্গা। তারকা বোলারের অনুরোধে সম্মতি জানাতে বিন্দুমাত্র সময় নষ্ট করেনি বোর্ড।

টুইটারে এসএলসির তরফে জানানো হয়, ‘শাশুড়ির মৃত্যুর জন্য বাংলাদেশের বিপক্ষে ম্যাচের পরই লাসিথ মালিঙ্গা দল ছেড়ে দেশে ফিরবেন। আশা করা হচ্ছে আগামী ১৫ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে পরের ম্যাচের আগেই দলের সঙ্গে যোগ দেবেন তিনি।’

 

"