‘সেভেন আপে’ প্রস্তুতি সারল ব্রাজিল

প্রকাশ : ১১ জুন ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

‘সেভেন আপ’ কথাটা শুনলেই ব্রাজিল ভক্তদের মাঝে ভীতি ছড়িয়ে পড়ে। ২০১৪ বিশ্বকাপে জার্মানির বিপক্ষে ৭-১ গোলে চূর্ণ হয়েছিল ব্রাজিল। এরপর থেকেই সেলেসাওদের নামের সঙ্গে ‘সেভেন আপ’ শব্দযুগল যুক্ত হয়েছে। তবে এবার হয়তো সেই ক্ষতে কিছুটা প্রলেপ দেওয়ার সুযোগ পেল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। আনাড়ি হন্ডুরাসকে সেই ‘সেভেন আপ’ দিয়েই কোপা আমেরিকার প্রস্তুতি সারল ব্রাজিল। নেইমারবিহীন প্রীতি ম্যাচে সেলেসাওরা গুনে গুনে ৭ গোল দিয়েছে হন্ডুরাসকে।

১৪ জুন কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে বলিভিয়ার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। ঘরের মাঠ পোর্তো অ্যালেগ্রেতে শুরু থেকেই বল ছিল ব্রাজিলে দখলে। ম্যাচের প্রথম ৫ মিনিটেই চারবার হন্ডুরাসের রক্ষণভাগ কাঁপিয়ে তোলে তিতের দল। ষষ্ঠ মিনিটেই গোল পেয়ে যায় স্বাগতিকরা। দানি আলভেজের পাস থেকে বল পেয়ে হেডে জালে জড়ান জেসুস। তবে অফ সাইডের কারণে গোল বাতিল করা হয়। পরে ভিডিও রেফারির সহায়তায় গোল পায় স্বাগতিকরা। ১৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন থিয়াগো সিলভা। কর্নার থেকে উড়ে আসা কুতিনহোর বলে আলত করে হেড করেন তিনি। আর তাতেই বল খুঁজে পায় হন্ডুরাসের জাল। ২৯ মিনিটে ব্রাজিলের আর্থারকে ফাউল করায় লাল কার্ড দেখে মাঠ ছাড়েন হন্ডুরাসের কিয়োটো। ১০ জনের হন্ডুরাসকে নিয়ে এরপর ছেলেখেলায় মেতে উঠে তিতের ছাত্ররা।

৩৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে প্রথমার্ধেই স্কোরলাইন ৩-০ করেন কুতিনহো। ৩ গোলে এগিয়ে থাকা ব্রাজিল বিরতির পর আরো ভয়ংকর হয়ে উঠে। ৪৭ মিনিটে রিচার্লিসনের বল থেকে গোল করে ব্যবধানটা ৪-০ করেন জেসুস। ৫৬ মিনিটে স্কোরশিটে নাম লেখান ডেভিড নেরেস। কয়েক মিনিট পরেই হাফ ডজন পূরণ করেন রবার্তো ফিরমিনো। আর ৭০ মিনিটে হন্ডুরাসের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন রিচার্লিসন।

 

"