রামোসের দিনে স্পেনের জয়

প্রকাশ : ০৯ জুন ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ইউরো বাছাই পর্বে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে স্পেন। শক্তিতে অনেক পিছিয়ে থাকা ফারো আইল্যান্ডসকে উড়িয়ে দিয়েছে তিনবারের ইউরোপ চ্যাম্পিয়নরা। প্রতিপক্ষের মাঠে গত শুক্রবার রাতে এফ গ্রুপের ম্যাচে ৪-১ গোলে জিতেছে স্পেন। নরওয়েকে হারিয়ে বাছাই শুরু করা দলটি দ্বিতীয় ম্যাচে মাল্টার বিপক্ষে জিতেছিল।

প্রথম ২০ মিনিটের মধ্যে দুইবার জালে বল পাঠিয়ে ম্যাচের শুরুটা দুর্দান্ত করে স্পেন। পঞ্চম মিনিটে ইসকোর ক্রসে হেডে জাল খুঁজে নেন সের্হিও রামোস। আর ঊনবিংশ মিনিটে ইয়াগো আসপাসের বাড়ানো বল পেয়ে নিচু শটে ব্যবধান দ্বিগুণ করেন সেভিয়ার মিডফিল্ডার হেসুস নাভাস। ৩০তম মিনিটে কাছ থেকে ফ্রি কিকে ব্যবধান কমান ফরওয়ার্ড ওলসেন। অবশ্য পরের মিনিটেই প্রতিপক্ষ গোলরক্ষক তাইতুরের আত্মঘাতী গোলে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় অতিথিরা।

৭১তম মিনিটে মার্কো আসেনসিওর বল ধরে চিপ শটে আগুয়ান গোলরক্ষকের ওপর দিয়ে জালে পাঠিয়ে জয় নিশ্চিত করেন ভালেন্সিয়ার ডিফেন্ডার হোসে লুইস গায়া। তিন ম্যাচের সবকটিতে জিতে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে স্পেন। আরেক ম্যাচে মাল্টাকে হারানো সুইডেন ৭ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। আর নরওয়ের সঙ্গে ২-২ গোলে ড্র করা রোমানিয়া ৪ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে।

এদিকে, সাত বছর আগে আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি জয়ের কীর্তি গড়েছিলেন ইকের ক্যাসিয়াস। সাবেক সতীর্থকে ছাড়িয়ে এবার রেকর্ডটা নিজের করে নিলেন রামোস। ২০০৫ সালের মার্চে জাতীয় দলে অভিষেকের পর থেকে ক্যারিয়ারে এই নিয়ে ১২২ ম্যাচে জয়ের দেখা পেলেন ডিফেন্ডার রামোস। গোলরক্ষক ক্যাসিয়াস তার ক্যারিয়ারে ১৬৭ ম্যাচের ১২১টিতে জিতেছিলেন।

 

"