ক্রীড়া ডেস্ক

  ২৯ মে, ২০১৯

ফরাসি ওপেনে অল্পের জন্য রক্ষা পেলেন সেরেনা

ফরাসি ওপেনে নারী সিঙ্গেলসে তৃতীয় অঘটনটি হতে পারত। অল্পের জন্য রক্ষা পেলেন সেরেনা উইলিয়ামস। পরশু প্রথম রাউন্ডে রুশ প্রতিদ্বন্দ্বী ভিতালিয়া দিয়াটেকেনকোর বিরুদ্ধে প্রথম সেট হেরেও ম্যাচ বের করে নিলেন মার্কিন তারকা। এর ফলে কেরিয়ারে ৮০০টি ম্যাচের নজির গড়লেন সেরেনা। খেলার ফলাফল ২-৬, ৬-১, ৬-০।

মার্গারেট কোর্টের সর্বকালীন রের্কড ২৪টি গ্র্যান্ড সø্যামের লক্ষ্যে ফরাসি ওপেনে নামেন সেরেনা। কিন্তু প্রথম সেটে হেরেও ম্যাচ জয়ের পর ৩৭ বছরের মার্কিন তারাকা বলেন, ‘প্রথম রাউন্ডের ম্যাচটা বরাবরই ভয়ের। প্রথম সেটে আমি প্রচুর ভুল করেছি। কিন্তু তারপর আমি ম্যাচে ফিরি।’ এর আগে তিনবার ফরাসি ওপেনে (২০০২, ২০১৩ ও ২০১৫) চ্যাম্পিয়ন হয়েছেন সেরেনা।

দ্বিতীয় রাউন্ডে সেরেনা কোর্ট নামবেন জাপানের কুরুমি নারা ও সেøাভেনিয়ার ডালিয়া জাকুপোভিচের মধ্যে বিজয়ীর বিরুদ্ধে। সেরেনা শেষবার বড় খেতাব জিতেছেন ২০১৭ অস্ট্রেলিয়ান ওপেনে। অন্তঃস্বত্ত্বা অবস্থায় চ্যাম্পিয়ন হন মার্কিনি। কিন্তু গত বছর মেয়ে সন্তানের জন্মের পর ফরাসি ওপেনে নেমেছিলেন তিনি। শেষ ষোলোয় তার চিরপ্রতিদ্বন্দ্বী মারিয়া শারাপোভার বিরুদ্ধে কোর্টে নামার আগে চোটের জন্য সরে দাঁড়ান সেরেনা। ফলে প্যারিসে চারটি খেতাব থেকে দুই কদম দূরে শেষ করেন তিনি।

এর আগে এদিন বিশ্বের ৬৮ নম্বরের কাছে হেরে ফরাসি ওপেনের প্রথম রাউন্ডেই বিদায় নিয়েছেন ক্যারোলিন ওজনিয়াকি। অন্য দিকে চোটের জন্য প্রথম রাউন্ডে কোর্টে নামার আগেই সরে দাঁড়ান পেত্রা কিতোভা। সাবেক অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন ওজনিয়াকি পরশু প্রথম সেটে জিতেও টানা দুটি সেট হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেন। ত্রয়োদশ বাছাই দানিশ খেলোয়াড়কে তিন সেটের লড়াইয়ে (০-৬, ৬-৩,৬-৩) হারান রুশ খেলোয়াড় ভেরোনিকা কুদারমিটোভা।

এদিন বিশ্বের ৮৩ নম্বর খেলোয়াড়ের বিরুদ্ধে লড়াই করে ম্যাচ জেতেন তিনি। গত বছর উইম্বলডনে এই দিয়াটেকেনকো ছিটকে দিয়েছিলেন মারিয়া শারাপোভা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close