ক্রীড়া ডেস্ক

  ২৪ মে, ২০১৯

উত্তেজনায় রাতে ঘুম হয়নি আফিফের

বাংলাদেশ ক্রিকেটের জন্য সুখবরই বটে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) সপ্তম আসরে একমাত্র বাংলাদেশি হিসেবে দল পেয়েছেন তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব। বুধবার রাতে লন্ডনে অনুষ্ঠিত ড্রাফট থেকে তাকে দলে টানে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস।

ড্রাফট থেকে পাঁচজন বিদেশি খেলোয়াড় ভেড়ানোর সুযোগ ছিল প্রতিটি দলের। নিয়মানুযায়ী আফিফকে ৮৭ লাখ টাকায় দলে ভেড়ায় প্যাট্রিয়টস। সর্বশেষ বিপিএলে ব্যাট হাতে সিলেট সিক্সার্সের হয়ে ১২ ম্যাচে ২০.৬৬ গড় এবং ১২৪.০০ স্ট্রাইক রেটে ২৪৮ রান সংগ্রহ করেন আফিফ।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিজের জাত চিনিয়ে এবার বিদেশ মাতাতে যাচ্ছেন তিনি। এমন সুযোগে দারুণ উচ্ছ্বসিত খুলনায় জন্ম নেওয়া ১৯ বছর বয়সি অলরাউন্ডার। উত্তেজনায় নাকি রাতে ঠিকমতো ঘুমাতেই পারেননি আফিফ, ‘একদমই ঘুম হয়নি। অনেক উত্তেজিত ছিলাম। আমিও নিলাম দেখছিলাম। আমাকে পিক করেছে সেই তথ্য দিয়ে তারা টুইটারে ছবি পোস্ট করেছে, দেখে ভালো লেগেছে। আগে দেশের বাইরে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলা হয়নি। যে দলে খেলব, সে দলের কয়েকজন ক্রিকেটারের সঙ্গেও কথা হয়েছে রাতে। অনেকেই শুভেচ্ছা জানিয়েছে। অন্যরকম একটি রোমাঞ্চ তো ছিলই। সে কারণে ঘুম হয়নি।’

আফিফ ছাড়াও ড্রাফটে ১৮ বাংলাদেশি ক্রিকেটারের নাম ছিল। তবে শুধু আফিফকেই টেনে নেয় প্যাট্রিয়টস। বাংলাদেশ থেকে সিপিএলে এর আগে দল পেয়েছিলেন সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজ। এদের মধ্যে সাকিব দুটি দলকে (বার্বাডোস ট্রাইডেন্টস ও জ্যামাইকা তালাওয়াহস) প্রতিনিধিত্ব করেছিলেন। এবারের সিপিএলে সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছেন নিষিদ্ধ ড্রাগ নিয়ে বিশ্বকাপ দল থেকে ছিটকে পড়া ইংলিশ ওপেনার অ্যালেক্স হেলস, শ্রীলঙ্কার তারকা পেসার লাসিথ মালিঙ্গা ও তার স্বদেশি ইসুরু উদানা। তিনজনই ১ কোটি ৩৫ লাখ টাকা করে পাবেন। হেলসকে কিনেছে বার্বাডোস ট্রাইডেন্টস, মালিঙ্গা খেলবেন সেন্ট লুসিয়ার হয়ে আর প্যাট্রিয়টসে আফিফকে সতীর্থ হিসেবে পাচ্ছেন উদানা। প্রসঙ্গত, ২০১৯ সালের সিপিএল শুরু হবে ৪ সেপ্টেম্বর। ১২ অক্টোবর ফাইনাল দিয়ে টুর্নামেন্টের পর্দা নামবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close