ক্রীড়া ডেস্ক

  ২৪ মে, ২০১৯

শঙ্কামুক্ত উসমান খাজা

বিশ্বকাপ প্রস্তুতিতে বড়সড় ধাক্কা খেতে বসেছিল অস্ট্রেলিয়া। বুধবার সাউদাম্পটনের নার্সারি গ্রাউন্ডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে অংশ নেয় অজিরা। ওই ম্যাচে আন্দ্রে রাসেলের বাউন্সারে মাথায় আঘাত পান ওপেনার উসমান খাজা। মাঠে প্রাথমিক চিকিৎসার পর তাকে নেওয়া হয় হাসপাতালে।

অবশ্য কাল স্ক্যান রিপোর্ট হাতে আসার পর কপাল থেকে চিন্তার ভাঁজ সরে গেছে অজিদের। ডাক্তাররা জানিয়েছেন, খাজার আঘাত ততটা গুরুতর নয়। তিনি সম্পূর্ণ শঙ্কামুক্ত। একটুখানি বিশ্রাম নিলেই সেরে উঠবেন তিনি। পরশু ওয়েস্ট ইন্ডিজের ছুড়ে দেওয়া ২৩০ রানের লক্ষ্য তাড়া করতে নেমেই বিপদের সম্মুখীন হন খাজা। ইনিংসের দ্বিতীয় ওভারে বিগ ব্যাশ ফ্র্যাঞ্চাইজি সিডনি থান্ডার সতীর্থ আন্দ্রে রাসেলের একটি বাউন্সার এসে খাজার মাথায় লাগে। আহত হওয়ার পর টিম ফিজিও রিচার্ড শ’র তত্ত্বাবধানে মাঠেই প্রাথমিক চিকিৎসা চলে তার। ৭ বলে অপরাজিত ৫ রান করে আহত ও অবসৃত হয়ে পরে হাসপাতালের পথ ধরেন ৩২ বছর বয়সী খাজা।

উদ্বোধনী সঙ্গীকে হারানোর পর মাত্র ১২ রানে সাজঘরে ফেরেন ডেভিড ওয়ার্নার। এরপরও জয় পেতে অজিদের বিন্দুমাত্র বেগ পেতে হয়নি। স্টিভেন স্মিথের ধারাবাহিক ফর্মের সুবাদে মাত্র ৩ উইকেট হারিয়ে ৩৮.৩ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় বিশ্বচ্যাম্পিয়নরা। ব্যাট হাতে ৭৬ রানের অনবদ্য ইনিংস খেলেন সাবেক অজি অধিনায়ক। পাশাপাশি শন মার্শের অর্ধশত স্মিথের কাজটা আরো সহজ করে দেয়।

আগামীকাল চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের বিপক্ষে প্রথম আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। এ ম্যাচেই জন্য খাজাকে ইতোমধ্যেই ফিট ঘোষণা করা হয়েছে। রোববার দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে অজিদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। ১ জুন আফগানিস্তান ম্যাচ দিয়ে বিশ্বকাপ ধরে রাখার মিশন শুরু করবে অ্যারোন ফিঞ্চ বাহিনী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close