ক্রীড়া ডেস্ক

  ২৪ মে, ২০১৯

উয়েফা ইউরো ২০২০ বাছাই পর্ব

তারুণ্যনির্ভর জার্মানিতে তারকা ঘাটতি!

আসন্ন ২০২০ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বের দুটি ম্যাচের জন্য ঘোষিত জার্মান দলে জায়গা হয়নি তিন অভিজ্ঞ তারকা টনি ক্রুস, মার্ক আন্দ্রে টের স্টেগেন এবং মারিও গোৎসের। এছাড়া আরো কয়েকজন নিয়মিত মুখকে বাইরে রেখেই এস্তোনিয়া ও বেলারুশের বিপক্ষে ম্যাচ দুটির স্কোয়াড দিয়েছেন কোচ জোয়াকিম লো।

সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি এবার অপেক্ষাকৃত তারুণ্য নির্ভর দল গঠন করেছে। এজন্য দলে জায়গা হারিয়েছেন বায়ার্ন মিউনিখের তারকাত্রয়ী ম্যাটস হামেলস, টমাস মুলার এবং জেরোম বোয়াটেং। তাদের ফের দলে ফেরার দরজা একরকম বন্ধই মনে হচ্ছে। এছাড়া দলে জায়গা হারিয়েছেন ২০১৪ বিশ্বকাপ ফাইনালে গোল করে জার্মানদের শিরোপা এনে দেওয়া মারিও গোৎসে। সদ্য সমাপ্ত মৌসুমে পারফরম্যান্সে খুব একটা ধার ছিল না বলেই হয়তো তাকে ছেটে ফেলেছেন লো।

তবে বার্সা গোলরক্ষক টের স্টেগেনের না থাকার কারণ ইনজুরি। তার স্থলাভিষিক্ত হয়েছেন নিয়মিত গোলরক্ষক ম্যানুয়েল নুয়্যার। আর চোটের কারণেই ছিটকে পড়েছেন রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার টনি ক্রুস।

ইউরো ২০২০ এর বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসকে হারিয়ে শুরুটা বেশ ভালোই করেছে জার্মানি। ‘সি’ গ্রুপের ম্যাচে আগামী ৮ জুন নিজেদের দ্বিতীয় ম্যাচে বেলারুশের মোকাবিলা করবে চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা। দুই দিন বাদে (১১ জুন) ঘরের মাঠে এস্তোনিয়ার মুখোমুখি হবে ‘ডি মানশাফট’রা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close