বিশ্বকাপ দেখাবে যেসব চ্যানেল

প্রকাশ : ২৩ মে ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ, গুণে গুণে আর মাত্র এক সপ্তাহ বাকি। ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিতব্য এই ক্রিকেট মহাযজ্ঞ নিয়ে ভক্তদের আগ্রহ-উদ্দীপনার শেষ নেই। কোন চ্যানেলে দেখা যাবে বিশ্বকাপের জমজমাট লড়াইগুলো, টিভি পর্দার সামনে বসে ম্যাচ দেখার সুযোগ না থাকলে লাইভ স্ট্রিম দেখাবে কোন ওয়েবসাইট; এ নিয়ে রয়েছে নানা কৌতুহল। তাহলে আসুন, সব দ্বিধা-জল্পনা-কৌতুহর দূর করা যাক। জেনে নেওয়া যাক, কোন চ্যানেলগুলোতে দেখা যাবে বিশ্বকাপ-

বাংলাদেশে খেলা দেখাবে ৩টি চ্যানেলে। চ্যানেলগুলো হলো- বিটিভি, গাজী টিভি এবং মাছরাঙা টিভি। এ ছাড়া অনলাইনে বিশ্বকাপের সব ম্যাচ দেখা যাবে র‌্যাবিট হোল বিডি ওয়েবসাইট ও তাদের ইউটিউব চ্যানেলে। এছাড়া রেডিওতে বল বাই বল আপডেট মানুষের কর্ণকোটরে পৌঁছে দেবে বাংলাদেশ বেতার।

ভারতে খেলা দেখা যাবে স্টার স্পোর্টস, ডিডি স্পোর্টস এবং ডিডি ন্যাশনালে (দূরদর্শনে)। এছাড়া অনলাইন লাইভ স্ট্রিমে ভারতবাসীর ম্যাচ দেখার স্বাদ পূরণ করবে হটস্টার। স্বাগতিক ইংল্যান্ডের অফিসিয়াল ব্রডকাস্টার স্কাই স্পোর্টস সরাসরি সম্প্রচার করবে সবকটি ম্যাচ। সেদেশে ম্যাচের ধারাভাষ্য শোনা যাবে বিবিসি রেডিওতে। নিউজিল্যান্ডে খেলা দেখাবে স্কাই স্পোর্ট। অস্ট্রেলিয়ায় ফক্স স্পোর্টস ও নাইন নেটওয়ার্ক। পাকিস্তানবাসী বিশ্বকাপ উপভোগ করবে পিটিভি স্পোর্টস ও টেন স্পোর্টসে।ওয়েস্ট ইন্ডিজ তথা ক্যারিবীয় অঞ্চলে ইএসপিএন ও শ্রীলঙ্কায় দেখাবে ডায়ালগ টিভিতে উপভোগ করা যাবে সবকটি ম্যাচ। এ ছাড়া হংকং ও সিঙ্গাপুরে স্টার ক্রিকেট, যুক্তরাষ্ট্র ও কানাডায় উইলো টিভি, দক্ষিণ আফ্রিকা ও আফ্রিকা মহাদেশে সুপার স্পোর্ট, মধ্যপ্রাচ্য তথা আরব বিশ্বে অরবিট শোটাইম নেওয়ার্ক (ওএসএন) সরাসরি সম্প্রচার করবে। আর প্রথমবারের মতো আফগানিস্তানে বিশ্বকাপ সম্প্রচারের স্বত্ব কিনেছে দেশটির সর্ববৃহৎ মিডিয়া কোম্পানি মোবি মিডিয়া গ্রুপ।

 

"