দেশবাসীর দোয়া চাইলেন মাশরাফি

প্রকাশ : ২৩ মে ২০১৯, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

প্রথমবার ফাইনাল জয়ের উৎসবে গা ভাসানোর আগেই ডাবলিন থেকে দেশে ফেরেন মাশরাফি বিন মর্তুজা। গেল শনিবার গভীর রাতে ঢাকায় পৌঁছান বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। তিন দিন পরিবারের সঙ্গে কাটিয়ে কাল সকাল সাড়ে ১০টায় ধরলেন লন্ডনের বিমান। শুরু হয়ে গেল দেশের সফল অধিনায়কের বিশ্বকাপ অভিযান।

দেশ ছাড়ার আগে বিমানবন্দরে মাশরাফি বলেন, ‘সবাই দোয়া করবেন, আমরা চেষ্টা করব ভালো করার। সবাই দোয়া করবেন, বাংলাদেশ দল যেন ভালো খেলে।’

তিন জাতির সিরিজ জয় দলকে আত্মবিশ্বাসী করলেও বিশ্বকাপ আসরে ভালো শুরু করাটা জরুরি বলে মনে করেন অধিনায়ক, ‘সবাই আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছে। তবে বিশ্বকাপ তো ভিন্ন টুর্নামেন্ট। শুরুটা অনেক গুরুত্বপূর্ণ। ভালো শুরু করতে পারলে আশা করি ভালো কিছুই হবে।’

বাংলাদেশ দল লেস্টারে থাকলেও মাশরাফি সরাসরি লন্ডন যাচ্ছেন অধিনায়কদের সংবাদ সম্মেলনে যোগ দিতে। আজ লন্ডনের দ্য ফিল্ম শেডে ১০ দলের অধিনায়ক বিশ্ব মিডিয়ার মুখোমুখি হবেন।

এদিকে, বুধবার লেস্টারের গ্রেস রোড ক্লাব মাঠে শেষ অনুশীলন করেছেন মুশফিক-মাহমুদউল্লাহ-মুস্তাফিজরা। সেখানে মাশরাফি ও তামিম ছাড়া অনুশীলনে ছিলেন দলের অন্য সবাই। অনুশীলনে নামার আগে ছাত্রদের সঙ্গে বেশ কিছুক্ষণ আলোচনা করেন প্রধান কোচ। এরপর হালকা জগিং করেন খেলোয়াড়রা। জগিং শেষে ফুটবলে মেতে ওঠেন লিটন-সৌম্যরা। তারপর দীর্ঘক্ষণ ধরে চলে ফিল্ডিং অনুশীলন। এর ফাঁকে নেটে ব্যাট ও বল হাতে লেস্টারে শেষবার নিজেদের ঝালিয়ে নেন রোডসের শিষ্যরা।

আজ লেস্টার ছেড়ে বাংলাদেশ দলের নতুন ঠিকানা হবে কার্ডিফ। এদিন থেকেই টাইগাররা থাকবেন আইসিসির প্রটোকলে, পুরো দল নেবে বিশ্বকাপ আয়োজক দেশের আতিথেয়তা। আয়ারল্যান্ড সিরিজ শেষ করে দুবাই বেড়াতে যাওয়া তামিম ইকবাল কার্ডিফে দলের সঙ্গে যোগ দেবেন আজ। ওয়েলসের রাজধানীতে আগামী ২৬ ও ২৮ মে ভারত ও পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। দুটি প্রস্তুতি ম্যাচ খেলে আগামী ২৯ মে কার্ডিফ থেকে লন্ডনে ফিরবে দল। ২ জুন লন্ডনের কেনিংটন ওভালে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার মোকাবিলা করবে বাংলাদেশ।

২০১৫ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল খেলা বাংলাদেশ এবার চায় আরেক ধাপ এগিয়ে সেমি ফাইনালে পা রাখতে। যে লক্ষ্যের সঙ্গে একাত্ম কোচ, অধিনায়ক, টিম স্টাফ থেকে শুরু করে দলের সবাই।

 

"