ক্রীড়া ডেস্ক

  ২২ মে, ২০১৯

স্মিথ-ওয়ার্নারের সঙ্গে ভদ্র ব্যবহারের অনুরোধ মঈনের

বিশ্বকাপে ব্রিটিশ ক্রিকেট অনুরাগীদের উদ্দেশে বিশেষ একটি অনুরোধ করলেন অল-রাউন্ডার মঈন আলি। বিশ্বকাপ চলাকালীন নির্বাসন কাটিয়ে দলে ফেরা দুই অজি তারকা স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের সঙ্গে অনুরাগীদের ভদ্র ব্যবহারের আবেদন জানান ব্রিটিশ তারকা।

অস্ট্রেলিয়া দলের মনোবলে ধাক্কা দিতে বার্মি আর্মি এরই মধ্যে টার্গেট করেছে ডেভিড ওয়ার্নারকে। নিজেদের অফিশিয়াল টুইটার পোস্টে ওয়ার্নারের জার্সির সামনে অস্ট্রেলিয়ার জায়গায় ‘চিটস’ শব্দটি লিখে গোটা অজি দলকেই এক প্রকার প্রতারক আখ্যা দেয়। ওয়ার্নারের বিকৃত সেই ছবির পাশাপাশি হলুদ স্যান্ড পোপার হাতে নাথন লায়ন ও মিচেল স্টার্কের ছবিও পোস্ট করে বার্মি আর্মি।

ইঙ্গিতটা বুঝতে অসুবিধা হয়নি মঈনের। তার ওপর অজি কোচ জাস্টিন ল্যাঙ্গার স্মিথ ও ওয়ার্নারের সঙ্গে স্পর্শকাতর আচরণ নিয়ে সংশয় প্রকাশ করেন।

তিনি বলেন যে, দুই তারকার জন্য স্বস্তিদায়ক পরিবেশ তৈরিই হবে প্রধান চ্যালেঞ্জ। ল্যাঙ্গারের প্রকারান্তরে স্মিথ-ওয়ার্নারকে নিয়ে এমন সংশয় প্রকাশ করার পরেই মঈন ব্যাট ধরেন দুই অজি তারকার হয়ে।

মঈন জানান, ‘আমি চাই স্মিথ ও ওয়ার্নারের ভেতরে কোনো জড়তা না থাকুক। আমি চাই তারা খেলা এবং মাঠের পরিবেশ উপভোগ করুক। নিছক মজার ছলে যদি কিছু ঘটে, তবে সেটাকে ব্যক্তিগতভাবে নেওয়া উচিত নয় তাদের।’ তবে মঈন আলি আরো বলেন, ‘আমরা সবাই মানুষ। ভুল সবার হয়।

আমাদের সবারই আবেগ-অনুভূতি রয়েছে। আমি জানি তারা মানুষ হিসেবে খুবই ভালো। আশা করি তাদের সঙ্গে অত্যন্ত ভদ্র ব্যবহার করতে অনুরোধ জানাই। আমি চাই শুধু তাদের ক্রিকেট নিয়েই আলোচনা হোক।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close