ইংল্যান্ডের চূড়ান্ত দলে আর্চার-ভিন্স-ডসন

প্রকাশ : ২২ মে ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

দিন কয়েক আগেই ইংল্যান্ডের হয়ে অভিষেক হয়েছে বার্বাডোসে জন্ম নেওয়া জোফরা আর্চারের। যদিও ইংলিশদের বিশ্বকাপ স্কোয়াডে থাকার জোর সম্ভাবনা ছিল তার। হলোও সেটা। প্রাথমিক স্কোয়াডে না থাকলেও চূড়ান্ত দলে জায়গা হয়েছে এই পেসারের।

কাল বিশ্বকাপের ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এবারের বিশ্বকাপের আয়োজকদের দলে আর্চারের সঙ্গে সুযোগ পেয়েছেন ওপেনার জেমস ভিন্স ও অলরাউন্ডার লিয়াম ডসন। এই তিনজনকে জায়গা দিতে ছিটকে গেছেন ডেভিড উইলি, অ্যালেক্স হেলস ও জো ডেনলি।

পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে আইসিসির কাছে প্রাথমিক দলের তালিকা পাঠিয়েছিল ইসিবি। পাকিস্তান সিরিজে পারফরম্যান্সের ভিত্তিতে দলে পরিবর্তনের কথাও জানিয়েছিল তারা। ওই সিরিজ দিয়েই অভিষেক হওয়া আর্চারের কপাল খুলে গেছে। অভিজ্ঞ উইলিকে সরিয়ে বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াডে সুযোগ পেয়েছেন ২৪ বছর বয়সি পেসার।

পাকিস্তানের বিপক্ষে শেষ ওয়ানডেতেও একাদশে ছিলেন বাঁ-হাতি ফাস্ট বোলার উইলি। গত কয়েক বছর ধরে ধারাবাহিক পারফর্ম করে গেছেন আম্পায়ার পিটার উইলির ছেলে। তবে বিশ্বকাপের আগের সিরিজে বলার মতো কোনো পারফরম্যান্স নেই তার। সেদিক বিবেচনা করেই মাত্র চারটি আন্তর্জাতিক ম্যাচ খেলা আর্চারকে দলে নিয়েছেন নির্বাচকরা। অভিজ্ঞতার চেয়ে তারা প্রতিভা ও বর্তমান ফর্মকেই প্রাধান্য দিয়েছেন বেশি।

অ্যালেক্স হেলস যে থাকছেন না, সেটা আগেই জানা গেছে। শরীরে নিষিদ্ধ পদার্থ নেওয়ায় তার জায়গায় সুযোগ পেয়েছেন পাকিস্তান সিরিজে আলো ছড়ানো জেমস ভিন্স। অন্যদিকে জো ডেনলির জায়গায় স্পিন অলরাউন্ডার লিয়াম ডসনের ওপর আস্থা রেখেছেন নির্বাচকরা।

ইংল্যান্ডের চূড়ান্ত স্কোয়াড : ওয়িন মরগান (অধিনায়ক), মঈন আলি, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো (উইকেটরক্ষক), জস বাটলার (সহ-অধিনায়ক ও উইকেটরক্ষক), টম কুরান, লিয়াম ডসন, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জো রুট, বেন স্টোকস, জেমস ভিন্স, ক্রিস ওকস, মার্ক উড এবং জেসন রয়।

 

"