ক্রীড়া ডেস্ক

  ২১ মে, ২০১৯

অবশেষে বিশ্বকাপ দলে আমির

আন্তর্জাতিক আঙিনায় বার বার উল্কাপি-ের মতো জ্বলে উঠেছেন পাকিস্তানি স্পিড স্টার মোহাম্মদ আমির। কিন্তু বিশ্বকাপের মতো আসরে কখনোই খেলা হয়নি তার। ২০১০ সালে স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জেল খেটেছেন, কাটিয়েছেন ৫ বছরের নিষেধাজ্ঞা। শাস্তি শেষে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফিতে বল হাতে দ্যুতি ছড়িয়ে পাকিস্তানকে শিরোপা এনে দেন। অথচ এই আমিরকেই বাদ দিয়ে বিশ্বকাপের প্রথমিক দল ঘোষণা করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বিশ্বকাপ দলে আমির না থাকায় পাকিস্তানজুড়ে আলোচনা-সমালোচনা কম হয়নি। তবে প্রাথমিক দলে জায়গা না পেলেও এবার চূড়ান্ত স্কোয়াডে ঠাঁই পেয়েছেন আমির। আলোচিত এ পেসারকে অন্তর্ভুক্ত করে কাল ১৫ সদস্যের নাম ঘোষণা করেছে পিসিবি। যদিও ‘জলবসন্ত’ থেকে পুরোপুরি সেরে ওঠেননি তিনি। তবে সব কিছু ঠিকঠাক থাকলে ক্রিকেট মহাযজ্ঞে বল হাতে ঝড় তোলার বাসনা পূরণ হবে তার।

আমিরের বিশ্বকাপ দলে ফেরার ইঙ্গিতটা দুই দিন আগেই দিয়ে রেখেছিলেন পাকিস্তানের প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক। সোমবার আনুষ্ঠানিক ঘোষণা দিলেন তিনি। তার সঙ্গে বিশ্বকাপের চূড়ান্ত দলে ডাক পেয়েছেন রিজার্ভ দলে থাকা আরেক পেসার ওয়াহাব রিয়াজ। এছাড়া ইংল্যান্ড সিরিজে দারুণ ধারাবাহিকতার প্রদশর্নী ও ‘হার্ড হিটিং অ্যাবিলিটি’র জন্য দলে ঢুকেছেন আসিফ আলি।

আমির-ওয়াহাব-আসিফকে জায়গা করে দিতে দল থেকে ছিটকে পড়েছেন ব্যাক-আপ ওপেনার আবিদ আলি, পেসার জুনাইদ খান ও বোলিং অলরাউন্ডার ফাহিম আশরাফ। শুরুতে প্রাথমিক স্কোয়াডে ছিলেন এ তিনজন। কিন্তু ইংল্যান্ড সিরিজে নিজেদের মেলে ধরতে ব্যর্থ হওয়ায় জায়গা ছেড়ে দিতে হলো তাদের।

এদিকে, চূড়ান্ত স্কোয়াড ঘোষণার সময় শাদাব খানের খেলার নিশ্চয়তা দিয়েছেন ইনজামাম। হেপাটাইটিস ‘সি’ ভাইরাসে আক্রান্ত হওয়ায় তার বিশ্বকাপে খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল। তবে সুস্থ হয়ে ওঠায় এ লেগ স্পিনারকে টুর্নামেন্টের শুরু থেকেই পাচ্ছে ১৯৯২-এর বিশ্ব চ্যাম্পিয়নরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close