সিটিজেনদের বিদায় বললেন অধিনায়ক কোম্পানি

প্রকাশ : ২০ মে ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ম্যানচেস্টার সিটির জার্সিতে নিজের শেষ ম্যাচ খেলে ফেলেছেন বেলজিয়ান ডিফেন্ডার ভিনসেন্ট কোম্পানি। শনিবার ওয়াটফোর্ডের বিপক্ষে এফএ কাপের শিরোপাজয়ী ম্যাচটিই হয়ে থাকল সিটি অধিনায়কের শেষ ম্যাচ।

সদ্য সমাপ্ত মৌসুমে সিটিজেনদের ‘ঘরোয়া ট্রেবল’ জিতিয়েছেন কোম্পানি। এফএ কাপ জয়ের আনন্দ তরতাজা থাককেই সিটি সমর্থকদের বড় দুঃসংবাদটা দিলেন তিনি। জানিয়েছেন, সিটির সঙ্গে দীর্ঘ ১১ বছরের সম্পর্ক ইতি টানলেন।

নিজের সিদ্ধান্তের কথা জানাতে গিয়ে ৩৩ বছর বয়সি সেন্টার ব্যাক বলেন, ‘আমার যাওয়ার সময় হয়ে এসেছে। আমরা দুর্দান্ত একটা মৌসুম কাটালাম। আমি তাদের কাছে কৃতজ্ঞ, যারা আমার এই দীর্ঘ ভ্রমণে সব সময় উৎসাহ জুগিয়েছেন। আমি ম্যানচেস্টারের মানুষদের কাছে অনেক ভালোবাসা পেয়েছি, যা আমার সব সময় মনে থাকবে।’

জার্মান ক্লাব হামবার্গার ছেড়ে ২০০৮ সালে ইতিহাদে আসেন কোম্পানি। পরে দলের নেতা হয়ে ওঠেন তিনি। দৃঢ়ভাবে সিটির রক্ষণভাগ সামলানোর পাশাপাশি অধিনায়কের দায়িত্বও সামলেছেন। স্কাই-ব্লুজদের জার্সিতে ৩৬০ ম্যাচে করেছেন ২০ গোল। জিতেছেন ‘ব্যাক টু ব্যাক’ প্রিমিয়ার লিগ ও এফএ কাপ। চারটি লিগ কাপ ও দুটি কমিউনিটি শিল্ডও নিজেদের শোকেজে সাজিয়ে রাখার সাক্ষী তিনি।

ম্যানসিটির রেনেসাঁ (নবজাগরণ) যুগের শুরু থেকে অপরিহার্য সদস্য কোম্পানি। ইতিহাদে তার অবদানের কথা তুলে ধরে সিটি চেয়ারম্যান খালদুন আল মোবারক বলেন, ‘অনেকে ম্যানচেস্টার সিটির রেনেসাঁয় গুরুত্বপূর্ণ অবদান রেখে এসেছেন। কিন্তু ভিনসেন্টের অবদান তাদের চেয়ে অনেক বেশি।’

 

"