ক্রীড়া ডেস্ক

  ১৯ মে, ২০১৯

অবসরের গুজব উড়িয়ে দিলেন ক্যাসিয়াস

হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন বেশ অনেক দিন হলো। কিন্তু হৃদরোগে আক্রান্ত হওয়ার ঘটনা তার কেরিয়ারে বয়ে এনেছে প্রবল অনিশ্চয়তা। পেশাদার ফুটবল থেকে অবসর নিচ্ছেন বিশ্বজয়ী ইকের ক্যাসিয়াস। পরশু এমনই খবরে বিশ্বজুড়ে হঠাৎ জল্পনা তুঙ্গে উঠে ক্যাসিয়াস অনুরাগীদের মধ্যে। কিন্তু গুজব উড়িয়ে ক্যাসিয়াস আশ্বস্ত করলেন তার অনুরাগীদের। জানিয়ে দিলেন এখনই অবসর নিচ্ছেন না তিনি।

২০১৫ রিয়াল মাদ্রিদ থেকে পর্তুগিজ ক্লাব এফসি পোর্তোতে যোগদান করেন স্পেনের হয়ে বিশ্বকাপ ও ইউরোজয়ী এই কিংবদন্তি গোলরক্ষক। ১ মে পোর্তোর ট্রেনিং সেশনে মর্মান্তিক হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। উৎকণ্ঠা ছড়িয়ে পড়ে অনুরাগীদের মধ্যে। এরপর হৃদযন্ত্রে সফল অস্ত্রোপচার ও বেশকিছু সফল পরীক্ষা-নিরীক্ষার পর হাসপাতাল থেকে ছাড়া পান ৩৭ বছরে এই গোলরক্ষক।

সুস্থ হয়ে উঠলেও পরবর্তী সময়ে তার পেশাদার ফুটবল কেরিয়ার বড়সড় প্রশ্নচিহ্নের মুখে পড়ে। ক্যাসিয়াস হয়তো আর খেলা চালিয়ে যেতে পারবেন না, এমন খবরে উত্তাল হয়ে উঠে সোশ্যাল মিডিয়া।

পরশু তার অবসরের বিষয়ে ফের একবার গুজব মাথাচাড়া দিয়ে উঠতেই আসরে নামেন ক্যাসিয়াস স্বয়ং। জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে তিনি স্পষ্ট জানিয়ে দেন, অবসরের বিষয়ে কোনো সিদ্ধান্ত গ্রহণ করেননি তিনি। এক ধাপ এগিয়ে কিংবদন্তি লেখেন, ‘অবসর? সেদিনই নেব যেদিন সত্যিই অবসর প্রয়োজন হয়ে পড়বে। সময় আসলে আমি নিজেই জানিয়ে দেব অবসরের সিদ্ধান্ত। আপাতত নিশ্চিন্তে থাকুন।’

ক্যাসিয়াসের টুইট ভেসে আসতেই হাঁফ ছেড়ে বাঁচেন বিশ্বজুড়ে তার অনুরাগীরা। ফের গোল পোস্টের তাকে গ্লাভস হাতে দেখতে পাওয়ার খবরে উচ্ছ্বাস ছড়িয়ে পড়ে ফ্যানদের মধ্যে। তার শারীরিক অবস্থা এই মুহূর্তে ঠিক কেমন, তা জানার অপেক্ষায় ছিলেন ফুটবলভক্তরা। হতাশ করেননি ক্যাসিয়াস। পোর্তো গোলরক্ষক জানিয়ে দেন, ‘বৃহস্পতিবারই চিকিৎসকের সঙ্গে আলোচনা হয়েছে তার।

সবকিছু ঠিকঠাক দিকেই এগোচ্ছে। এই ভালো খবরটা তোমাদের সঙ্গে ভাগ করে নেওয়ার ছিল।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close