দুরন্ত জয়ে ক্লে-কোর্ট অভিযান শুরু সেরেনার

প্রকাশ : ১৫ মে ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

একতরফা জয় দিয়ে ক্লে-কোর্ট মৌসুমটা শুরু করেন সেরেনা উইলিয়ামস। ইতালিয়ান ওপেনের প্রথম রাউন্ডে পরিচিত ছন্দে ধরা দেন ২৩টি গ্র্যান্ড সø্যামজয়ী সেরেনা। সুইডিশ কোয়ালিফায়ার রেবেকা পিটারসনকে উড়িয়ে দেন মার্কিন তারকা।

গত মার্চে মায়ামি ওপেনে পিটারসনকে হারাতে তিন সেটের লড়াই করতে হয়েছিল সেরেনাকে। ইতালিয়ান ওপেনে ৬-৪, ৬-২ স্ট্রেইট সেটে রেবেকাকে বিধ্বস্ত করেন উইলিয়ামস। যদিও ম্যাচের শুরুটা মনে রাখার মতো হয়নি সেরেনার। একসময় ১-৩ গেমে প্রথম সেটে পিছিয়ে ছিলেন তিনি। তারপর অবশ্য ছন্দ ফিরে পান তিনি। প্রথম সেটে আর একটি মাত্র গেম জেতার সুযোগ দেন প্রতিপক্ষকে। দ্বিতীয় সেটে রেবেকা কোনো রকম প্রতিরোধ গড়তেই পারেননি।

গত মার্চে মায়ামি ওপেনের তৃতীয় রাউন্ডের আগে হাঁটুর চোটের জন্য সরে দাঁড়ান সেরেনা। সেই থেকে আর কোর্টে নামেননি এই আমেরিকান ২০১৬ সালে শেষবার রোমে খেলতে নেমেছিলেন উইলিয়ামস। সেবার কেরিয়ারের চতুর্থ ইতালিয়ান ওপেনের খেতাব জিতেছিলেন তিনি।

চলতি মৌসুমে ক্লে-কোর্টে প্রথম জয়ের পর সেরেনা বলেন, ‘বেশ কিছুদিন পর আবার খেলতে নামলাম। এ বছর খুব বেশি ম্যাচ খেলিনি। ইচ্ছা করে নয়, চোটের জন্যই কোর্ট থেকে সরে থাকতে হয়েছে। আমি যে কোনোভাবে রোমে খেলতে মরিয়া ছিলাম। ভালো লাগছে এখানে ফিরতে পেরে। আশা করি বাকি টুর্নামেন্ট এই ছন্দ ধরে রাখতে পারব।’

সেরেনা অতি সহজেই প্রথম রাউন্ডের বাধা টকপালেও দিদি ভেনাসকে এলিস মার্টেন্সের প্রতিরোধ ভাঙতে হয় তিন সেটের লড়াইয়ে। শেষমেশ ৭-৫, ৩-৬, ৭-৬ (৭/৪) সেটে প্রথম রাউন্ডের গ-ি টপকে যান সিনিয়র উইলিয়ামস। তবে ইতালিয়ান ওপেনে দ্বিতীয় রাউন্ডের দেখা হচ্ছে দুই বোন সেরেনা ও ভেনাস উইলিয়ামসের।

 

"