ইমরুল-বিজয়রা ‘এলিট ক্যাম্পে’

প্রকাশ : ১৩ মে ২০১৯, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

বিশ্বকাপে ওয়ানডে দলের বাইরে থাকা ‘এলিট’ খেলোয়াড়দের নিয়ে মিরপুরে শুরু হয়েছে স্কিল ক্যাম্প। চলবে এ মাসের ৩০ তারিখ পর্যন্ত। বিশেষায়িত এই ক্যাম্পে ডাক পেয়েছেন ২৪ ক্রিকেটার। যাদের বেশির ভাগই ঢাকা প্রিমিয়ার লিগে ভালো করার সুবাদে এসেছেন সুযোগের এ মঞ্চে।

আয়ারল্যান্ড সফরে থাকা তাসকিন আহমেদ ও ফরহাদ রেজা ছাড়া ডাক পাওয়া বাকি ২২ ক্রিকেটার কাল দুপুরে যোগ দেন অনুশীলনে। শেরেবাংলা স্টেডিয়ামের ইনডোরে চলে প্রথম দিনের ব্যাট-বলের অনুশীলন। ক্যাম্প পরিচালনার দায়িত্ব পেয়েছেন বিসিবির ব্যাটিং কোচ মিজানুর রহমান বাবুল। তিনি বললেন, ‘জাতীয় দলের ব্যাকআপ তৈরি রাখা এবং বাংলাদেশ ‘এ’ দল গঠনের জন্য এ কার্যক্রম।’

ক্যাম্পে পেস বোলিং কোচ হিসেবে আছেন তালহা জুবায়ের, স্পিনে ওয়াহিদুল গনি। এইচপির প্রধান কোচ চম্পকা রামানায়েকেও করবেন এলিটদের দেখভাল।

টপঅর্ডার, মিডলঅর্ডার, অলরাউন্ডার, স্পিনার, পেসার ও উইকেটরক্ষক ক্যাটাগরিতে নির্বাচন করা হয়েছে ২৪ ক্রিকেটার। প্রিমিয়ার লিগে ভালো করা বেশ কয়েকজন তরুণ ক্রিকেটারকে রাখা হয়েছে এইচপি ক্যাম্পে। যেটি শুরু হওয়ার কথা আগামী ১৮ মে।

এলিট ক্যাম্পের সদস্য

টপঅর্ডার ব্যাটসম্যান : এনামুল হক বিজয়, জহুরুল ইসলাম অমি, সাদমান ইসলাম, মিজানুর রহমান ও ইমরুল কায়েস। মিডল অর্ডার ব্যাটসম্যান : মুমিনুল হক, রকিবুল হাসান ও ফজলে মাহমুদ রাব্বি। অলরাউন্ডার : আরিফুল হক, ফরহাদ রেজা, মেহেদী হাসান ও তানবীর হায়দার। স্পিন বোলার : তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম ও সানজামুল ইসলাম। উইকেটরক্ষক : নুরুল হাসান সোহান ও ইরফান শুক্কর। পেস বোলার : সালাউদ্দিন শাকিল, খালেদ আহমেদ, ইবাদত হোসেন, কামরুল ইসলাম রাব্বি, শফিউল ইসলাম, আবু হায়দার রনি ও তাসকিন আহমেদ।

 

"