খেলতে না পারায় হতাশ মাশরাফি

প্রকাশ : ১১ মে ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ডাবলিনে পরশু ত্রিদেশীয় সিরিজের বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ার পর আক্ষেপই ঝরল মাশরাফি বিন মর্তুজার কণ্ঠে। ম্যাচে টস পর্যন্ত করা সম্ভব হয়নি টানা বৃষ্টি-বিভ্রাটে। নিজেদের পরখ করে নেওয়ার আরেকটি সুযোগ হাতছাড়া হয় তাতে। এই খেলতে না পারাটা হতাশ করেছে টাইগার অধিনায়ককে।

‘হ্যাঁ, অবশ্যই। খুবই হতাশাজনক। আমি এই ম্যাচ খেলতে পারলেই খুশি হতাম।’ খেলতে না পারার হতাশার পিঠে প্রকৃতির খেয়ালের ওপর যে কারো নিয়ন্ত্রণ নেই সেটাও মনে করিয়ে দিলেন মাশরাফি।

‘আবহাওয়া নিয়ে আপনি কিছুই করতে পারবেন না। আমরা জানতাম বৃষ্টি হতে পারে। কিন্তু সারা দিন বৃষ্টি, খুবই হতাশাজনক। আবার এটা মেনে নেওয়া ছাড়া কিছু করারও নেই।’

বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ পরিত্যক্ত হওয়ায় দুই দলকে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে। উভয় দলই পেয়েছে দুটি করে পয়েন্ট। তাতে প্রথম লেগ শেষে টেবিলের শীর্ষে মাশরাফির দল। প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে উড়িয়ে দেওয়া টাইগারদের পয়েন্ট ৬।

সিরিজের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডকে ১৯৬ রানের বিশাল ব্যবধানে হারানোর সুবাদে ৫ পয়েন্ট পায় উইন্ডিজ। যার একটি বোনাস পয়েন্ট। বাংলাদেশের সঙ্গে হেরে তাদের পয়েন্ট পাঁচেই স্থির আছে।

ত্রিদেশীয় সিরিজের প্রথম ধাপের তিনটি ম্যাচ শেষ হয়েছে। কাল চতুর্থ ম্যাচে মুখোমুখি হবে আয়ারল্যান্ড-উইন্ডিজ। সোমবার বাংলাদেশ খেলবে উইন্ডিজের বিপক্ষে। বুধবার শেষ ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে নামবে টাইগাররা। ১৭ মে, শুক্রবার ফাইনাল। শিরোপার মঞ্চে খেলার পথে অনেকটাই এগিয়ে লাল-সবুজরা।

"