তিন ম্যাচ নিষিদ্ধ নেইমার

প্রকাশ : ১১ মে ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

নেইমারের নিষিদ্ধ হওয়ার ঝুঁকি ছিল আট ম্যাচ। শেষ পর্যন্ত তিনেই হলো দফা। কোপা ডে ফ্রান্সের ফাইনালে দর্শককে ঘুষি মেরে লিগে তিন ম্যাচ নিষেধাজ্ঞা পেয়েছেন পিএসজির ব্রাজিলিয়ান ফরওয়ার্ড নেইমার।

কাপ ফাইনালে রেনেঁর বিপক্ষে হেরে যায় পিএসজি। রানার্সআপের মেডেল আনতে যাওয়ার সময় একজন রেনেঁ সমর্থক কটূক্তি করায় তাকে ঘুষি মেরে বসেন নেইমার। আরেক দর্শকের ধারণ করা সেই দৃশ্য দেখার পর সমালোচনায় বিদ্ধ হতে থাকেন এ ফরওয়ার্ড। তার বিরুদ্ধে তদন্ত শুরু করে ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন।

তদন্ত শেষ করে কাল নেইমারকে তিন ম্যাচ নিষিদ্ধ করার কথা জানিয়েছে ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন। চ্যাম্পিয়নস লিগে রেফারিকে গালি দিয়ে সমান পরিমাণ ম্যাচ নিষিদ্ধ হয়ে আছেন বিশ্বের সর্বোচ্চ দামি ফুটবলার।

নিষেধাজ্ঞায় চলতি মৌসুমে এক প্রকার ঘরোয়া ফুটবলই শেষ হয়ে গেছে নেইমারের। শনিবার অ্যাঙ্গার্সের বিপক্ষে মাঠের বাইরে বসে থাকতে হবে তাকে। খেলতে পারবেন না দিওন ও রেইমসের বিপক্ষে পিএসজির মৌসুম শেষের দুই লিগ ম্যাচেও।

ঘরোয়া ফুটবলে নেইমারের তিন ম্যাচ নিষেধাজ্ঞায় অবশ্য লাভটা হতে পারে ব্রাজিলের। জুনের মাঝামাঝি সময়ে শুরু হতে যাওয়া কোপা আমেরিকার প্রস্তুতি নিতে আগেভাগেই দেশে ফিরতে পারবেন ব্রাজিলিয়ান তারকা। সময়ের আগে দলের মূল খেলোয়াড়কে পেয়ে রণকৌশল ধীরেসুস্থে সাজাতে পারবেন সেলেসাও কোচ টিটেও।

"