ক্রীড়া ডেস্ক

  ১১ মে, ২০১৯

কোপা ডেল রে’র ফাইনালে নেই সুয়ারেজ

লা লিগার শিরোপা নিশ্চিত করা গেলেও চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল থেকে হতাশাজনকভাবে বিদায় নিতে হয়েছে বার্সেলোনাকে। এই অবস্থায় তাদের সামনে কোপা ডেল রে জয়ের হাতছানি রয়েছে। তবে ফাইনালের আগে একরাশ দুশ্চিন্তাও সঙ্গী হতে চলেছে বার্সার।

চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে যাওয়ার শোক কাটতে না কাটতে আরো একটা দুঃসংবাদ বার্সেলোনা শিবিরে। এবার চোটের জন্য বাকি মৌসুম থেকে ছিটকে গেলেন দলের নির্ভরযোগ্য তারকা লুইস সুয়ারেজ।

ডান পায়ের হাঁটুতে অস্ত্রোপচারের জন্য অন্তত পক্ষে চার থেকে ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে উরুগুয়েন তারকাকে। অর্থাৎ মৌসুমের শেষ তিনটি ম্যাচে খেলতে পারবেন না সুয়ারেজ। এরই মধ্যে লিগ চ্যাম্পিয়ন হয়ে যাওয়ায় গেটাফে ও এইবারের বিরুদ্ধে লা লিগার শেষ দুটি ম্যাচে সুয়ারেজের না থাকা বিশেষ প্রভাব ফেলবে না। তবে ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে কোপা ডেল রে’র ফাইনালে সুয়ারেজের অনুপস্থিতি টের পেতে পারে বার্সেলোনা। চ্যাম্পিয়নস লিগ হাতছাড়া হওয়ায় কোপা ডেল রে-ই এখন সান্ত¡না ট্রফি বার্সেলোনার। সেক্ষেত্রে খেতাবি লড়াইয়ে বাড়তি চাপ পড়তে চলেছে মেসির ওপর।

ডাক্তার কুগ্যাটের নেতৃত্বে ক্লাবের মেডিকেল টিমের তত্ত্বাবধানে সুয়ারেজের ডান হাঁটুতে অর্থোস্কোপিক সার্জারি হয় পরশু। চলতি মৌসুমে ৪৯ ম্যাচে মাঠে নেমে ২৫টি গোল করেন উরুগুয়েন স্ট্রাইকার। লা লিগায় ২১, কোপা ডেল রে’তে ৩টি এবং চ্যাম্পিয়নস লিগে ১টি গোল করেন তিনি। ঘরের মাঠে এল ক্লাসিকোয় হ্যাটট্রিকও করেন সুয়ারেজ। মেসির পর চলতি মৌসুমে ক্লাবের দ্বিতীয় সর্বোচ্চ গোল স্কোরার সুয়ারেজ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close