ক্রীড়া ডেস্ক

  ১০ মে, ২০১৯

জাতীয় দলের জার্সিতে ফিরছেন রোনালদো

ইউরোপের নতুন আসর নেশনস কাপে নিজ দেশ পর্তুগালের হয়ে একটি ম্যাচেও খেলেননি ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে এবার জাতীয় দলের হয়ে ফিরছেন জুভেন্টাস ফরওয়ার্ড। বিষয়টি নিশ্চিত করেছেন পর্তুগালের কোচ ফের্নান্দো সান্তোস।

রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায়ের পরপরই জাতীয় দল থেকে স্বেচ্ছায় নির্বাসনে চলে যান রোনালদো। এই সময় পর্তুগালের ছয়টি আন্তর্জাতিক ম্যাচে ছিলেন না ৩৪ বছর বয়সি মহাতারকা।

এবার ঘরের মাটিতে নেশনস কাপের সেমিফাইনাল ও ফাইনাল আয়োজন করতে যাচ্ছে পর্তুগাল। ৫ জুন সেমিফাইনালে সুইজারল্যান্ডের মুখোমুখি হবে স্বাগতিকরা। এই ম্যাচটিতেই ফিরছেন সিআর সেভেন। জয়ী দল ফাইনালে প্রতিপক্ষ হিসেবে পেতে পারে ইংল্যান্ড বা হল্যান্ডকে।

স্পোর্টস টিভিকে কোচ সান্তোস বলেন, ‘হ্যাঁ, সিআর সেভেন নিশ্চিতভাবে স্কোয়াডে থাকছে। ২৩ মে মূল দল ঘোষণা করা হবে।’

গ্রুপ পর্বে প্রিয় শিষ্যের অনুপস্থিতি নিয়ে পর্তুগিজ কোচ আরো বলেন, ‘গ্রুপ পর্বে তার অনুপস্থিতি পুরোপুরি নিয়মসম্মত ও বোধগম্য ছিল। বিষয়টি সে (রোনালদো) এরই মধ্যে ব্যখ্যা করেছে।’

দুই মাস আগে ২০২০ ইউরো কোয়ালিফায়ার ম্যাচে ইউক্রেন ও সার্বিয়ার বিপক্ষে খেলেছিলেন রোনালদো। এরপর থেকে পুনরায় নির্বাসনে চলে যান তিনি। তিন বছরের মধ্যে টানা দুইটি ইউরো আসরের ফাইনাল খেলবে পর্তুগাল। ২০১৬ ইউরো চ্যাম্পিয়নশিপে ফ্রান্সকে হারিয়ে শিরোপা জিতেছিল রোনালদোরা। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী নাম্বার সেভেন রোনালদো পর্তুগালের জার্সিতে ১৫৬ ম্যাচ খেলে গোল করেছেন ৮৫টি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close