ক্রীড়া ডেস্ক

  ০৭ মে, ২০১৯

পথশিশু ক্রিকেট বিশ্বকাপের সেমিতে বাংলাদেশ

৩০ এপ্রিল থেকে শুরু হওয়া পথশিশু ক্রিকেট বিশ্বকাপের প্রথম আসরেই সেমিফাইনালে ওঠেছে বাংলাদেশ। গ্রুপ পর্বে নর্থ ইন্ডিয়া ও নেপালকে হারিয়ে শেষ চারে যাওয়া নিশ্চিত করে লাল-সবুজের দল।

ইংল্যান্ড ও তানজানিয়ার কাছে হেরেও সেরা চারে জায়গা করে নেয় বাংলাদেশ। নর্থ ইন্ডিয়ার বিপক্ষে ৫ ও নেপালের বিপক্ষে ৭ রানে জয় পায় বাংলাদেশ।

প্রথম ম্যাচে আগে ব্যাট করে ৬ ওভারে ২ উইকেট হারিয়ে ৩২ রান করে বাংলাদেশ। এক ওভার বাকি থাকতে ৫ উইকেটে জয় তুলে নেয় ইংল্যান্ড। দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে প্রথমে ব্যাট করে বিনা উইকেটে বাংলাদেশ তোলে ৩৯ রান। পরে ৬ ওভারে ভারতীয় ব্যাটসম্যানদের ৩৪ রানের মধ্যেই আটকে রাখে। জয় পায় ৫ রানে।

তৃতীয় ম্যাচে তানজানিয়ার বিপক্ষে ৩ উইকেটে ৩৬ রান করে বাংলাদেশ। জবাবে কোনো উইকেট না হারিয়েই জয় তুলে নেয় আফ্রিকার দেশটি। পরের ম্যাচেই অবশ্য নেপালের বিপক্ষে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। প্রথমে ব্যাট করে ১ উইকেট হারিয়ে ৪৯ রান করে। এরপর নেপালিদের ৪২ রানে আটকে দিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে লাল-সবুজরা।

টুর্নামেন্টের শুরুতে বাংলাদেশের বিপক্ষে জয় পায় ওয়েস্ট ইন্ডিজ এবং মরিশাস। সেমিফাইনাল ও ফাইনালের সব ম্যাচই অনুষ্ঠিত হবে বিখ্যাত ক্রিকেট গ্রাউন্ড লর্ডসে।

ফাইনাল হবে ৮ মে। বিশ্বকাপটি আয়োজন করছে লন্ডনের স্ট্রিট চাইল্ড ইউনাইটেড। ইংল্যান্ডসহ ১০টি দেশের ৮০ জন পথশিশু (যারা একসময় পথে ছিল) এখানে অংশ নিচ্ছে। সব দেশ থেকে চারজন মেয়ে এবং ছেলে শিশুকে নির্বাচিত করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close