ক্রীড়া ডেস্ক

  ২৬ এপ্রিল, ২০১৯

পয়েন্ট খুইয়েছে আর্সেনাল

ডার্বি জিতে শীর্ষে ফিরল ম্যানসিটি

ওল্ড ট্রাফোর্ডের ডার্বিতে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে ফিরেছে ম্যানচেস্টার সিটি। লিভারপুলকে সিংহাসনচ্যুত করে টানা দ্বিতীয়বারের শিরোপার সুবাস পাচ্ছে পেপ গার্দিওলার শিষ্যরা। ইতিহাদ স্টেডিয়ামে গত ডার্বিতে ৩-১ গোলে বিধ্বস্ত হয়েছিল রেড ডেভিলসরা। এবার ঘরের মাঠেই ওলে গানার সুলশারের দল হারল ২-০ গোলে।

অ্যাওয়ে ম্যাচে শুরু থেকে আধিপত্য নিয়ে খেললেও গোলের জন্য বিরতি পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে সিটিকে। ৫৪ মিনিটে দলকে কাক্সিক্ষত গোল এনে দেন বার্নাদো সিলভা। আক্রমণের ধার শানিয়ে ৬৬ মিনিটে সিটিজেনদের ব্যবধানটা দ্বিগুণ করে দেন জার্মান তারকা লেরয় সানে।

তবে শিরোপা দূরত্ব গুছিয়ে আনলেও পা মাটিতে রাখছেন গার্দিওলা। শিরোপা ধরে রাখার জন্য সিটি খেলোয়াড়দের শান্ত থাকতেও বলেছেন এই স্প্যানিশ কোচ। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে শিষ্যদের আনন্দের আতিশয্যে ভেসে না যাওয়ার উপদেশ ছিল তার কণ্ঠে, ‘আমরা এখনো চ্যাম্পিয়ন হইনি, আমাদের আরো তিন ম্যাচ বাকি।’

তিন ম্যাচ বাকি আছে লিভারপুলেরও। সিটি যদি বাকি ম্যাচগুলোতে জয় পায় তবে রানার্সআপ হয়ে সন্তুষ্ট থাকতে হবে অলরেডসদের। তবে কোনো ধরনের দুর্ঘটনা যাতে না ঘটে তার জন্য সদা সতর্ক গার্দিওলা।

আধুনিক ফুটবলের অন্যতম সেরা এই কোচ শিষ্যদের উপদেশ দিয়ে আরো বলেন, ‘আমি আমাদের খেলোয়াড়দের বলেছি (আগামীকালের) পত্রিকা পড় না, টিভি দেখ না। বার্নলির বিপক্ষে মাঠে নামার আগে প্রচুর বিশ্রাম নাও আর ঘুমাও।’

গার্দিওলার অধীনে ২০১৭-১৮ মৌসুমে রেকর্ড ১০০ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগ জেতা সিটি তাদের পরের ম্যাচ খেলবে রোববার (২৮ এপ্রিল), বার্নলির মাঠে। ম্যাচটা যে কত কঠিন হবে তার একটা ইঙ্গিত দিয়েছেন তিনি, ‘আমরা বার্নলির বিপক্ষে খেলব এবং আমরা জানি ম্যাচটা খুব কঠিন হবে। তাই আমাদের উচিত শান্ত থাকা।’

বার্নলি ছাড়াও সিটিজেনরা বাকি দুই ম্যাচ খেলবে লেস্টার সিটি ও ব্রাইটনের বিপক্ষে। আর হাডার্সফিল্ড, নিউক্যাসল ও উলভারহ্যাম্পটনের মুখোমুখি হবে লিভারপুল।

রাতের আরেক ম্যাচে উলভারহ্যাম্পটনের মাঠে মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে পয়েন্ট খুইয়ে বসেছে আর্সেনাল। উলভারহাম্পনের মাঠে ৩-১ ব্যবধানে হেরে গেছে গানাররা। আর তাতে শেষ চারে উঠার স্বপ্নটা ফিকে হয়ে গেছে উনাই এমেরির শিষ্যদের।

শীর্ষে ফেরা সিটিজেনদের পয়েন্ট ৩৫ ম্যাচে ৮৯। সমান ম্যাচে ১ পয়েন্ট কম নিয়ে দুইয়ে নেমে গেছে লিভারপুল। ৭০ পয়েন্ট নিয়ে তিনে আছে টটেনহাম। চারে থাকা চেলসির পয়েন্ট ৬৭। ১ পয়েন্ট কম নিয়ে পঞ্চম স্থানে আছে আর্সেনাল। ৬৪ পয়েন্ট নিয়ে যথারীতি ষষ্ঠ স্থানটা ধরে রেখেছে ইউনাইটেড।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close